বান্দরবানে ৬ষ্ঠ বারের বিপুল ভোটে জয়ী হলেন, বীর বাহাদুর উশৈসিং এমপি

চাইথোয়াইমং রুদ্র মারমা, বান্দরবান জেলা প্রতিনিধি: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় সংসদের ৩০০নং আসন বান্দরবানে নৌকা প্রতীক নিয়ে ৮৪হাজার ১৯৬ভোটের ব্যবধানে ঐতিহাসিক জয়লাভ করেছেন আওয়ামী লীগের প্রার্থী বীর বাহাদুর উশৈসিং।

রোববার রাতে পাওয়া বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফল অনুযায়ী বীর বাহাদুর উশৈসিং পেয়েছেন ১লাখ ৪২হাজার ২২৩ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির প্রার্থী সাচিং প্রু জেরী ধানের শীষ মার্কায় পেয়েছেন ৫৮হাজার ৪৭ভোট।

বীর বাহাদুর ঊশৈসিং ১৯৯১ সালে জাতীয় সংসদ নির্বাচনে প্রথম বারের মত সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯৬ সালে সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় নির্বাচিত হন। ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে তৃতীয়বারের মত নির্বাচিত হন। এরপর ২০০৮ এবং ২০১৪ সালের নির্বাচনেও চতুর্থ ও পঞ্চমবারের মতো নৌকা প্রতিকে নির্বাচিত হন বীর বাহাদূর উশৈ সিং।

এর আগে সকাল আটটা থেকে এই আসনের ভোট কেন্দ্র গুলোতে ভোট গ্রহণ করা হয়। চলে বিকাল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ শেষে গণণা কার্যক্রম শুরু করে নির্বাচন সংশ্লিষ্টরা।

দূর্গম পার্বত্য জেলা হওয়ায় বান্দরবানে নির্বাচনী নিরাপত্তায় ৩৫টি পুলিশের মোবাইল টিম, ৩৪প্লাটুন বিজিবি, ২১১২জন আনসার ১০০র্যাব ও ২৫০০সেনাবাহিনীর সদস্য নিরাপত্তায় নিয়োজিত ছিলো। এছাড়া দুর্গম পাহাড়ি ভোট কেন্দ্র গুলোতে মোতায়েন করা হয়েছিলো।

যৌথ বাহিনীর সদস্য, স্ট্রাইকিং ফোর্স আর নির্বাহী ম্যাজিষ্ট্রেট। জেলার দুর্গম অঞ্চলে গুরুত্বপূর্ণ তেরটি ভোট কেন্দ্রে নির্বাচন সরঞ্জাম সরবরাহ, নির্বাচন কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বহনের জন্য বিমান বাহিনীর দশটি হেলিকপ্টার ব্যবহার করা হয়েছে।

বান্দরবানে এবার আওয়ামী লীগ থেকে বীর বাহাদুর উশৈসিং, বিএনপির সাচিং প্রু জেরী, ইসলামী আন্দোলনের শওকতুল ইসলাম ও ইসলামী ঐক্যজোটের প্রার্থী মোঃ বাবুল হোসেন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

তবে ইসলামী ঐক্যজোটের প্রার্থী বাবুল হোসেন শনিবার রাতে আওয়ামী লীগ প্রার্থী বীর বাহাদুরকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন ।