ভাঙা কাচ জোড়া লাগলেও ভাঙা মন কখনো জোড়া লাগে না!

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে বিদায় নিয়েছেন। গত বছরের এপ্রিলে শ্রীলঙ্কার মাটিতেই ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেন মাশরাফি। যেখানে ম্যাচের আগে তিনি ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাট থেকে নিজেকে অবসরের ঘোষণা দেন।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাটিতে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। সামনে শ্রীলঙ্কা-ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ। আর সেই সিরিজের নাম দেয়া হয়েছে নিদাহাস ট্রফি। আর সেই সিরিজকে সামনে রেখে সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে টি-টোয়েন্টি দলে ফেরানোর জন্য চেষ্টা চালায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

কিন্তু অবসর ভেঙ্গে টি-টোয়েন্টিতে ফিরবে না মাশরাফি। আর সেই মাশরাফিকে ছাড়াই আসন্ন নিদাহাস ট্রফির জন্য দল ঘোষণা করে বাংলাদেশ। দল ঘোষণার সময় টি-টোয়েন্টিতে মাশরাফির ফেরা নিয়ে সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি বলেন, ‘মাশরাফী সম্পূর্ণভাবে ‘না’ করে দিয়েছেন ফেরার ব্যপারে।’

মাশরাফি আগেই বলে দিয়েছেন টি-টোয়েন্টিতে তিনি আর ফিরবেন না। এরপর বিসিবির হয়ে মাশরাফিকে টি-টোয়েন্টিতে ফেরানোর চেষ্টা করেন পাপন। কিন্তু তাতেও কাজ হয়নি। শেষ পর্যন্ত নিদাহাস ট্রফিতে ফিরতে বার বার অনুরোধ করলেও ফিরেননি মাশরাফি। কারণ তিনি ভালোই জানেন, ভাঙা কাচ জোড়া লাগলেও ভাঙা মন কখনো জোড়া লাগে না।