bd24report.com | ফেসবুক হবে চাকরি খোঁজার সহজ মাধ্যম

ফেসবুক হবে চাকরি খোঁজার সহজ মাধ্যম

আপডেট: March 2, 2018

  • ফেইসবুক শেয়ার করুন
ফেসবুক হবে চাকরি খোঁজার সহজ মাধ্যম

সারা বিশ্বের হাজার হাজার বেকার চাকরিপ্রত্যাশীদের সুবিধার্থে এবার ফেসবুক চল্লিশটিরও বেশি দেশে চাকরি খোঁজা ও চাকরির আবেদন করার সুবিধাযুক্ত জব পোষ্টিং টুল নিয়ে আসছে।
ফেসবুক কতৃপক্ষ জানায়, যুক্তরাষ্ট্র, কানাডা, ফ্রান্স, ব্রাজিলসহ বিশ্বের ৪০টি দেশে ফেসবুক এ সেবা চালু করেছে। ফেসবুকের জব অ্যাপ্লিকেশন ফিচারটি ব্যবহার করে এসব দেশে চাকরির জন্য আবেদন করা যাবে। সেবাটি বিশ্বের বিভিন্ন দেশে পৌঁছে দিতে কাজ করছে ফেসবুক কর্তৃপক্ষ। একশ কোটি ডলারের মত বিনিয়োগ ও করছে প্রতিষ্ঠানটি এ ব্যাপারে ।

কোম্পানিটি বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানের জন্য ফেসবুক অ্যাপ ব্যবহার করে তাদের চাকরি খোঁজা সংক্রান্ত লিস্টিং পোষ্ট করতে পারবে। একবার একটি কর্মী নিয়োগের খবর পোষ্ট করলে আগ্রহীদের সাথে প্রতিষ্ঠানের কর্তা কিংবা মানবসম্পদ বিভাগ সরাসরি মেসেঞ্জারের মাধ্যমে যোগাযোগ করতে পারবে। চাকরিপ্রত্যাশীরা চাইলে আগে থেকে প্রত্যাশিত চাকরির জন্য নির্দিষ্ট প্রতিষ্ঠান কিংবা ব্যবসাপ্রতিষ্ঠানের কোম্পানি লিস্টিংয়ে সাবস্ক্রাইব করে রাখতে পারবে।

ফেসবুকের জবস প্রোডাক্ট ম্যানেজার গৌরব দোশী দ্যা জানান, ব্যবহারকারীরা এই সংক্রান্ত প্রাইভেসি সেটিং কোন রকম ঝামেলা ছাড়াই পরিবর্তন করতে পারবেন।

ফেসবুকের জব অ্যাপ্লিকেশন ফিচারটি গত বছর শুধু যুক্তরাষ্ট্র ও কানাডাতে চালু করা হয়। ফেসবুকের দেওয়া তথ্য অনুযায়ী, প্রতি চারজনে একজন ব্যক্তি এখন ফেসবুকে চাকরি খুঁজেন।

  • ফেইসবুক শেয়ার করুন