bd24report.com | ভালবেসে ষাঁড়কে বিয়ে অতঃপর

ভালবেসে ষাঁড়কে বিয়ে অতঃপর

আপডেট: March 23, 2018

  • ফেইসবুক শেয়ার করুন
ভালবেসে ষাঁড়কে বিয়ে  অতঃপর

ষাঁড়কে বিয়ে করলেন ৪৮ বয়সী এক নারী। ঘটনাটী ঘটেছে ভারতের তামিলনাড়ুতে। ওই নারির নাম সেলভারানি কানাগারাসু। জানা যায় চাইলেই তিনি বিয়ে করে সংসারি হতে পারতেন কিন্তু তিনি তা না করে বরং বাবা-দাদার পেশাকেই নিজের পেশা হিসেবে বেছে নিয়েছেন তামিলনাড়ুর প্রত্যন্ত গ্রামের এই দিনমজুর সেলভারানি কানাগারাসু।

কানাগারাসু বয়স যখন খুব অল্প ছিল তখন থেকেই তিনি স্বপ্ন দেখতেন দাদা এবং বাবার মতো তিনিও একদিন তামিলনাড়ুর বিখ্যাত বুল ফাইটিং জাল্লিকাট্টুতে অংশগ্রহণ করবেন। আর তার জন্য নিজেকে প্রস্তুত ও করেছেন তিনি। তাই রাপ্তবয়স্ক অবস্থায় তার কাছে বেশ কিছু বিয়ের প্রস্তাব আসলেও তিনি তা ফিরিয়ে দেন। কারণ তিনি দেখেছিলেন তার ভাই অন্যান্য কাজে ব্যস্ত হয়ে যাওয়ায় তাদের পারিবারিক এই বিখ্যাত রীতি ধীরেধীরে হারিয়ে যেতে বসেছিল।
বর্তমানে তিনি রামু নামক একটি ১৮ বছরের ষাঁড়কে নিজের পুত্রসম লালনপালন করছেন। রামুকে যখন তিনি তার কাছে নিয়ে আসেন, তখন তার বয়স ছিল মাত্র ১০ বছর।

সেলভারানি কানাগারাসু রামুকে নিয়ে বলেছেন “রামু অনেকবার জাল্লিকাট্টুতে পুরস্কার জিতেছে কিন্ত সেটা বড় কথা নয়। আসল কথা হল ও আমাদের পরিবারের বহুকালের হারিয়ে যাওয়া সম্মান ফিরিয়ে দিয়েছে। তাই ওকে আমি কোন দিন নিজের কাছ থেকে দূরে সরিয়ে দিতে পারব না। ও এখন আমার কাছে নিজের সন্তানের থেকেও অনেক বড়”।

  • ফেইসবুক শেয়ার করুন