অন্যন্য মাইলফলকের সামনে দুই ভাইরা ভাই

শ্রীলংকায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন বাংলাদেশ দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম ও তার ভাইরা ভাই মাহমুদুল্লাহ রিয়াদ। আজ ছুঁয়ে ফেলতে পারেন এক অন্যন্য মাইলফলক।

টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০০ রান পূর্ণ হতে সামান্যই বাকি মুশফিকের। নিদাহাস ট্রফিতে বুধবার ভারতের বিপক্ষে ইনিংস শেষে মুশফিকের সংগ্রহ পৌঁছে ৯৭৫ রানে। আর একই ম্যাচে ১১ রান নিয়ে মাহমুদুল্লাহ রিয়াদের সংগ্রহ দাঁড়ায় ৯৫৩তে। মাঠে নেমে বিরাট এক মাইলফলক ছুঁতে যাচ্ছেন মুশফিক।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে ১০০০ রানের কৃতিত্ব রয়েছে কেবল তামিম ইকবাল ও সাকিব আল হাসানের। বুধবার কলম্বোয় ৫৫ বলে হার না মানা ৭২ রানের ইনিংস খেলেন মুশফিকুর রহীম।

আগের খেলায় শ্রীলঙ্কার বিপক্ষে ৩৫ বলের ম্যাচজয়ী ইনিংসে ৭২ রানে অপরাজিত থাকেন মুশফিক। ৬৬ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে মুশফিকের রয়েছে চারটি অর্ধশতক। আর মুশফিক শেষ ৫ ম্যাচে হাঁকালেন তিনটি ফিফটি।

আর তিন বারই ম্যাচ শেষে অপরাজিত থাকেন তিনি। গত মাসে ঢাকায় শ্রীলঙ্কার বিপক্ষে হার না মানা ৬৬ রানের ইনিংস খেলেন মুশফিক। টি-টোয়েন্টিতে শেষ পাঁচ ম্যাচে তার সংগ্রহ ৬৬*, ৬, ১৮, ৭২* ও ৭২*। টি-টোয়েন্টিতে টানা দুই ম্যাচে অর্ধশতকের কৃতিত্ব দেখানো তৃতীয় বাংলাদেশি ব্যাটসম্যান তিনি। এমন কৃতিত্ব রয়েছে কেবল তামিম-সাকিবের।