আমরা ওয়ালশের কাছে ব্যাটিং পরিকল্পনা আশা করতে পারিনা: পাপন

বর্তমানে বাংলাদেশ জাতীয় দলের ভারপ্রাপ্ত কোচ ওয়ালশ যিনি বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন এতদিন। বোলিং কোচ হিসেবেই ২০১৬ সাল থেকে আছেন বাংলাদেশের সাথে। তবে বর্তমানে প্রধান কোচ না থাকায় ওয়ালশের কাধেই কোচের দায়িত্ব নিয়ে নিদাহাস ট্রফিতে খেলতে গিয়েছে বাংলাদেশ দল।

এদিকে ট্রুনামেন্টের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে যাচ্ছেতাই ব্যাটিং করেছে বাংলাদেশ। তবে পরের ম্যাচেই ঘুড়ে দাড়িয়ে শ্রীলঙ্কার ২১৪ রান টপকে জিতেছে টাইগাররা। তবে ভারতের বিপক্ষে ম্যাচের পর বিসিবিস সভাপতি বসেছিলেন দলের সেরা তারকাদের সাথে। সেটা আবার সাংবাদিকদেরও বলেন পাপন।

তিনি জানান, ম্যাচের পর আমি মুশফিক, তামিম ও রিয়াদের সাথে বসেছিলাম। ভারতের বিপক্ষে আমাদের এমন ব্যাটিং গ্রহনযোগ্য ছিলনা। আমি তাদের বলেছি তোমরা ক্রিকেটিয় কোন শটই খেলতে পারোনি। তোমরা শুধু অফ স্টাম্পের বাইরের বল গুলোকেই সুইং করতে চেয়েছো। এটা যদি নতুন কেউ করত তাহলে মানা যেত। কিন্তু তামিম, মুশফিক বা রিয়াদ এটা করতে পারেনা। তোমরা তাদের ৫৭টি ডট বলই দিয়েছো।

তিনি বলেন, কে আমাদের এই পরিস্থিতি থেকে বেড় করবে? আমি নন-টেকনিক্যাল ব্যক্তি। এটা তাদের কাজ। তাদের ওয়ালশ আছে। কিন্তু আমরা তার কাছ থেকে ব্যাটিং পরিকল্পনা আশা করতে পারিনা। আমরা এটা নিয়ে অনেক কথাই বলেছি। আমি তাদের বলেছি এখানে আবেগান্বিত হওয়া যাবেনা। মূল বিষয় গুলো খুজে বেড় করতে হবে। জয় কিংবা পরাজয় বড় কথা নয়, আমাদের দেখা হবে প্রতিটা বলেই আমরা জয়ের জন্য খেলছি।

শুক্রবারের সেই মিটিংয়ে সবাই নিজেদের কাজটি বুঝতে পেরেছিল বলেই মন্তব্য করেন পাপন। তিনি বলেন, সেখানে মিরাজের ছক্কা মারার বিষয়টি নিয়েও কিছুটা কথা হয়েছে। সে তরুণ। এত বড় মাঠে সে ছক্কা মারতে গেলে আউট হতে পারে। সে কিভাবে এখানে ছক্কা মারার চেষ্টা করে। যদি এটা আমি মিরাজকে বলি তাহলে সে নার্ভাস হতে পারে। এটা দলের সিনিয়দের বলতে হবে।

এদিকে শুক্রবারের সেই মিটিংয়ের  পরই শ্রীলঙ্কার বিপক্ষে অমন অতিমানবীয় জয় পায় বাংলাদেশ। এখন শুধু সেই্ যাত্রা ধরে রাখার লড়াই।