আসছে সিনেক্যাব স্মরণীয় সালমান শাহ, বরণীয় শাকিব খান

২০১৮ সাল থেকেই “সিনেক্যাব” স্মরণীয় বরণীয় সম্মাননা শুরু হচ্ছে। এমন্তাই জানালেন সমিতির সভাপতি মাসুম বাবুল। বিএফডিসিতে এই আয়োজন করা হবে বলে তিনি জানান। তবে কহন কবে হবে তা এখনো নিদিষ্ট করে বলেননী। বাবুল আরো জানান, ‘আমরা এই অনুষ্ঠানটির জন্য ছয় মাস ধরে প্রস্তুতি নিচ্ছি। সব কিছু প্রায় চূড়ান্ত, আগামী কয়েকদিনের মধ্যে আমরা অনুষ্ঠানের তারিখ ঘোষণা করব। সবাই দোয়া করবেন আমরা যেন গুণীদের স্মরণ ও সম্মানিতদের সম্মান দিয়ে চলচ্চিত্রকে এগিয়ে নিয়ে যেতে পারি।’

এই অনুষ্টানে সালমান শাহকে স্মরণ করা হবে, বরণ করে সম্মাননা দেওয়া হবে শাকিব খানকেও। আরো যাদের কে স্মরণ করা হবে তারা হল- রহমানকে,খান আতাউর রহমান,নায়ক রাজ্জাক,আর সম্মাননা পাবেন, ফারুক,সোহেল রানা,আলমগীর।

চিত্রনায়িকাদের মধ্যে স্মরণ করা হবে ‘মুখ ও মুখোশ’ ছবির নায়িকা পূর্ণিমা সেনগুপ্তকে, সম্মাননা পাবেন শবনম। স্মরণ করা হবে নায়িক সুমিতা দেবীকে, সম্মাননা পাবেন সুচন্দা। স্মরণ করা হবে চিত্রনায়িকা সুলতানা জামানকে (রাজিয়া), সম্মাননা পাবেন সুজাতা। স্মরণ করা হবে চিত্রনায়িকা পারভিন সুলতানা দিতিকে, সম্মান জানানো হবে শাবনাজকে।‘রূপবান’ ও ‘বেদের মেয়ে জোসনা’ চলচ্চিত্র দুটিকে সম্মান জানানো হবে।

একইভাবে প্রযোজক, চিত্রনাট্য সংলাপ রচয়িতা, প্রযোজনা সংস্থা, প্রেক্ষাগৃহ, গীতিকার, চিত্রগ্রাহক, পরিচালক, সম্পাদনা, পরিস্ফুটন ও মুদ্রন, স্থিরচিত্র, রুপসজ্জা, শিল্প নির্দেশক, ফাইট ডিরেক্টর, ড্রেস ডিজাইনার, পোস্টার ডিজাইনার, নৃত্য পরিচালক, সংগীত পরিচালক, উৎপাদন ও ব্যবস্থাপক, চলচ্চিত্র সাংবাদিক, কৌতুক অভিনেতা, খলনায়ক, খলনায়িকা, পার্শ্ব অভিনেতা, পার্শ্ব অভিনেত্রী, গায়ক-গায়িকাদের স্মরণ করা হবে এবং বরণ করা হবে।