একি করলেন মহিলা!

এ কী! নগ্ন অবস্থায় সমুদ্র সৈকতের ধারের ওই পাথরটির সামনে দাঁড়িয়ে কী করছেন মহিলাটি? না, অন্য কোনও ব্যক্তি বা মহিলা তো সেখানে নেই। তাহলে? কী কাণ্ড!

ঘটনা গত সোমবার থাইল্যান্ডের কোহ সামুই সমুদ্র সৈকতের। স্থানীয়রা সৈকতে ঘুরে বেড়ানোর সময় হঠাৎই দেখেন এক মহিলা পর্যটক প্রকাশ্যেই নিজের পোশাক খুলে ফেলছেন। তারপর নগ্ন অবস্থায় এগিয়ে গেলেন একটি পাথরের দিকে। যে পাথরের আকার অনেকটা পুরুষদের যৌনাঙ্গের মতো। প্রায় ১২ ফুট উঁচু সেই বিশেষ পাথরটিতেই নিজের শরীর ঘষতে শুরু করে দেন মহিলা। জানা গিয়েছে, বিশেষ ওই পাথরটির নাম গ্র্যান্ডফাদার রক। এক বৃদ্ধের আত্মার শান্তি কামনা করেই ওই পাথরের নামকরণ করা হয়েছিল। আর অত্যন্ত ক্ষুব্ধ হয়ে সেই পাথরকেই কিনা এভাবে অসম্মান করলেন ওই মহিলা! স্থানীয়রা দাবি তুলেছেন, এমন অভব্য আচরণের জন্য পুলিশ যেন গ্রেপ্তার করে ওই পর্যটককে। পাশাপাশি তাঁকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে বলেও দাবি তোলা হয়েছে।

স্থানীয় এক বিক্রেতা বলেন, এই বিশেষ পাথরটিই এই সমুদ্রসৈকতের মূল আকর্ষণ। অথচ ওই মহিলা সেটিকেই অসম্মান করেছেন। শুধু তাই নয়, এই সৈকতে প্রকাশ্যে নগ্ন হওয়াও নিয়মভঙ্গের শামিল। পুলিশ ওই পর্যটককে গ্রেপ্তার করলে ভবিষ্যতে এমন কাজ করার সাহস কেউ পাবে না বলে মত স্থানীয়দের।

থাইল্যান্ডের এই সৈকতে প্রতিদিনই ভিড় জমান বিশ্বের বিভিন্ন প্রান্তের পর্যটকরা। বিশেষ করে গ্র্যান্ডফাদার রক বা হিন টা রক দেখতেই আসেন সকলে। এই পাথরটির পাশেই রয়েছে আরেকটি পাথর। যার পোশাকি নাম হিন ইয়াই। যার আকার আবার মহিলাদের গোপনাঙ্গের মতো। তাই স্থানীয়দের বিশ্বাস, বয়স্ক এক যুগলের এই সমুদ্র সৈকতেই মৃত্যু হয়েছিল। পরের জন্মে এখানেই পাথর হয়ে জন্মেছেন তাঁরা। আর সেখানেই ওই পর্যটকের এমন দৃশ্য স্থানীয়দের বেশ অস্বস্তিতেই ফেলে দিয়েছিল। তাঁদের করা লিখিত অভিযোগের ভিত্তিতে ওই মহিলাকে খুঁজে বের করার চেষ্টা করছে পুলিশ।