দারুণ এক রেকর্ডে শচিন-আমলার পাশে গেইল!

আগামী বছর ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ইংল্যান্ডে। আর সেই বিশ্বকাপের বাছাইপর্ব চলছে। বিশ্বকাপের বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হয় সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। আর সেই ম্যাচে ১১টি ছক্কা ও ৭টি চারে ৯১ বলে ১২৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ড্যাশিং ওপেনার ক্রিস গেইল। সেই সঙ্গে ৬০ রানের বড় ব্যবধানে জয় পায় তারা।

আর এই সেঞ্চুরিতে দারুণ এক রেকর্ড গড়েছেন এই ক্যারিবিয়ান মারকুটে ব্যাটসম্যান। সাবেক ভারতীয় ব্যাটসম্যান শচিন টেন্ডুলকার ও দক্ষিণ আফ্রিকার হাশিম আমলার পাশে নাম লেখালেন তিনি। ক্রিকেটের ওয়ানডে ইতিহাসে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ১১টি দেশের বিপক্ষে সেঞ্চুরি তুলে নিলেন গেইল। আর আগে এই কীর্তি গড়েন টেন্ডুলকার ও আমলা। এবার তা করে দেখালেন ক্রিস গেইল।

ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, কেনিয়া, কানাডা ও সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ওয়ানডে ক্যারিয়ারে সেঞ্চুরি করেছেন গেইল। কিন্তু এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করতে পারেননি গেইল। অস্ট্রেলিয়ার বিপক্ষে তার সর্বোচ্চ স্কোর ৯২। এছাড়াও তিনি সেঞ্চুরি পাননি আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও স্কটল্যান্ডের বিপক্ষে।