পাকিস্তান সুপার লিগে খেলবেন কোহলি!

বর্তমান বিশ্বের নামকরা ক্রিকেটারদের মধ্যে অন্যতম ভারতীয় ব্যাটসম্যান বিরাট কোহলি। দীর্ঘদিন ধরে ভারত পাকিস্তানের মধ্যে ক্রিকেট ম্যাচ হচ্ছে না। এবার কোহলিকে পাকিস্তান সুপার লিগে খেলার আমন্ত্রণ জানিয়েছেন ক্রিকেটপ্রেমিরা।

আর বেশি দিন দেরি নয়, সামনেই জমকালো আইপিএল। নিজেদের মাঠে রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সি গায়ে মাঠ কাঁপাতে নামবেন বিরাট কোহলি । কিন্তু পাকিস্তানি জনতাদের আর দূর থেকে বিরাট কোহলিকে দেখে মন ভরছে না। তাঁদের চাওয়া, কোহলি এবার আসুন তাঁদের দেশে।

বিরাটের এখনও পাকিস্তানে গিয়ে খেলার সুযোগ হয়নি। দু’দেশের রাষ্ট্রনৈতিক অসুবিধার জেরে এভাবেই দু দেশের ক্রিকেট সম্পর্কে ছেদ পড়েছে। তবে পাকিস্তান সুপার লিগে তাঁকে খেলতে দেখতে চান সেখানের ক্রিকেটপ্রেমীরা। ইসলামাবাদ ইউনাইটেড বনাম কোয়েটা গ্ল্যাডিয়েটরসের ম্যাচ চলাকালীন বিরাটকে খেলার আহ্বান জানানো পোস্টার দেখতে পাওয়া যায় গ্যালারিতে।

দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম ভারত অধিনায়ক হিসেবে সিরিজ জয়ের কৃতিত্বলাভ করেছেন বিরাট কোহলি। টেস্ট সিরিজে ১-২ হারার পর একদিনের সিরিজে ৫-১ জিতেছে টিম ইন্ডিয়া। টি-টোয়েন্টিতেও ২-১ সিরিজ জিতেছেন বিরাট। ভারত ট্যুর শেষ করেছে ৮-৪ স্কোরলাইনে।

ভারতের আইপিএলের মতোই পিএসএল একেবারে মিলিয়ন ডলার ক্রিকেট টুর্নামেন্ট। তবে সবকিছু আইপিএলের মতো হলেও মাঠে দর্শক টানতে ব্যর্থ এই টুর্নামেন্ট। পিএসএলের তৃতীয় মৌসুমে খেলা হচ্ছে দুবাইতে। ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে এই টুর্নামেন্ট। পিএসএলের ছটি ফ্রাঞ্চাইজি করাচি, লাহোর, পেশওয়ার, কোয়েটা, ইসলামাবাদ, মুলতান।