পাপনের সেই মন্তব্য নিয়ে এবার যা বললেন মুশফিক!

শ্রীলঙ্কার মাটিতে নিদাহাস ট্রফির শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ। ভারতের বিপক্ষে হার দিয়েই টুর্নামেন্ট শুরু করে বাংলাদেশ। কিন্তু টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে গত শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে জয়ে ফিরেছে বাংলাদেশ। ম্যাচটিতে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১৪ রান করে শ্রীলঙ্কা। ফলে জয়ের জন্য টাইগারদের প্রয়োজন ছিল ২১৫।

২১৫ রানের তাড়া করতে শুরু থেকেই জ্বলে উঠে বাংলাদেশ। দুই ওপেনার তামিম ও লিটনের দারুণ শুরু করা ইনিংসটিকে জয়ে পোঁছে দেয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম। ৩৫ বলে ৪ ছয় ও ৫ চারে ৭২ রানে অপরাজিত ছিলেন তিনি। ম্যাচের জয়ের নায়ক তিনিই। পাঁচ উইকেটে লঙ্কানদের বিপক্ষে জয় পায় বাংলাদেশ।

মুশফিকের ছক্কা মারা নিয়ে বিসিবি সভাপতি বলেছিলেন, ‘মুশফিক যে এতো ছক্কা মারতে পারে এটাই আমি জানতাম না।’ একটি ক্রিকেট বোর্ডের প্রধান হয়ে নিজের ক্রিকেটারের সামর্থ্য জানা না থাকাটা হাস্যকর বটেই। ক্রিকেট বিশ্বে এমন নজির কমই দেখেছে সমর্থকরা।

পাপনের এমন মন্তব্যে মুশফিক বলেন, ‘এই ইনিংসের পর তিনি হয়তো ভাববেন যে আমিও পারি।’ এরপর আলহামদুলিল্লাহ বলে মুশফিক বললেন, ‘তিনি হয়তো আমার খেলা অন্যরকমভাবে দেখেছেন। গত ২/৩ মাস আমরা যে পরিশ্রম করেছি তার ফল মিললে একটা ভালো লাগা থাকে। তিনি হয়তো অনুশীলন দেখেননি। ম্যাচে সেটা কাজে লেগেছে।’