প্রধানমন্ত্রীর প্রশ্নের উত্তর দিয়ে সাকিবকন্যা পেল গোল্ডেন এ প্লাস!

pm

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে শুক্রবার সপরিবারে গণভবনে যান সাকিব আল হাসান। এসময় তার মেয়ে আলাইনার সঙ্গে আনন্দঘন মুহূর্ত কাটান প্রধানমন্ত্রী। এসময় সাকিবের মেয়েকে কোলে নিয়ে গল্প করেন, ঘুরিয়ে দেখান প্রধানমন্ত্রী। অ্যাকুরিয়ামে থাকা মাছ দেখান আলাইনাকে। তাদের দু’জনের পোশাকেও ছিল মিল!

প্রধানমন্ত্রীর সঙ্গে খেলায় মেতে ওঠে আলাইনা। প্রধানমন্ত্রীকে খেলার সঙ্গী হিসেবে পেয়ে খুশি হয় সে।

মুহূর্তগুলোর কিছু ছবি এবং একটি ভিডিও ফেসবুকে পোস্ট করে সাকিবের স্ত্রী সাকিব উম্মে আল হাসান শিশির লিখেছেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আজ কিছু ভালো সময় কাটিয়েছে আলাইনা। তিনি মায়ের মতোই অসাধারণ একজন কেয়ারিং পারসন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেঝেতে বসে বলভর্তি টাব থেকে একটি সবুজ রঙের বল হাতে নিয়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের মেয়ে আলাইনার কাছে জানতে চাইলেন, ‘এটা?’ একটা সবুজ রঙের বল হাতে ছোট মেয়েটি উত্তর দিলো, ‘গ্রিন’। প্রধানমন্ত্রী বললেন, ‘ও মা’।

এরপর লাল রঙের একটি বল হাতে নিয়ে বললেন, ‘এটা’? লাল রঙের বল হাতে নিয়ে সে উত্তর , ‘রেড’। শেষমেশ হলুদ রঙের একটি বল হাতে নিয়ে বললেন, ‘এটা’। একটু থেমে একটা হলুদ রঙের বল হাতে নিয়ে সাকিবকন্যা বললেন, ‘ইয়ালো’।

পরীক্ষা শেষে প্রধানমন্ত্রী বললেন, সব জানে সে।

এর আগে গত শুক্রবার বিকেলে নাতি-নাতনিদের সঙ্গে খুনসুটিতে মেতেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার সেই ছবি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। এরপরই সেটি ভাইরাল হয়ে যায়।

ছবিতে দেখা যায়, কখনও নাতনির চুলের বেণী বেঁধে দিচ্ছেন প্রধানমন্ত্রী, আবার কখনও দুরন্ত নাতি-নাতনিদের সঙ্গে মেতেছেন খুনসুঁটি-হাস্যোল্লাসে। ছুটির দিনে এমনই এক অনিন্দ্য সুন্দর পারিবারিক আবহে আনন্দঘন বিকেল কাটিয়েছিলেন তিনি।

সেই মুহূর্তের দু’টি ছবি পোস্ট করে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন তার ফেসবুকে লেখেন, ‘আজ বিকেলে গণভবনে নাতি-নাতনিদের সাথে মাননীয় প্রধানমন্ত্রী। বঙ্গবন্ধুর ছোট কন্যা শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববির সন্তান লীলা ও কাইয়ূস এর সাথে শেখ হাসিনা। সাধারণে অসাধারণ আমাদের আপা…আমাদের ঠিকানা।’