বাংলাদেশের অধিনায়ক কে জানেনা ভারতীয় গনমাধ্যম!

শ্রীলঙ্কার দর্প চূর্ণ করে আকাশ থেকে মাটিতে নামিয়ে এনে দারুন এক জয় পেয়েছে বাংলাদেশ। জয়ের পর বিভিন্ন আন্তর্জাতিক গনমাধ্যমে বেশ গুরুত্বের সাথেই প্রকাশিত হতে থাকে এই জয়ের খবর।

প্রতিবেশী দেশ ভারত সব সময়ই বাংলাদেশের দুর্বলতা খুজলেও তারাও প্রকাশ করে এই খবর। তবে খবর প্রকাশ করতে গিয়ে মারাত্মক এক ভুল করে বসে কলকাতার সবচেয়ে নামী পত্রিকা আনন্দ বাজার।

তারা তাদের রিপোর্টে বাংলাদেশের অধিনায়ক হিসেবে মুশফিকের নাম লিখেন। একবার নয়, কয়েকবার তারা অধিনায়ক হিসেবে মুশফিকের নাম নেন তাদের প্রতিবেদনে।

আর কলকাতার এমন একটি পত্রিকাতে এই ভুল ভালো ভাবে নেয়নি টাইগার ভক্ত সমর্থকরা। সেখানে অনেক কমেন্টও আসে তাদের।

তাইফ হোসেন নামে একজন ফেসবুব ব্যবহারকারী লিখেছেন – কলকাতার টপ পত্রিকা।অথচ বাংলাদেশের অধিনায়কের নামই জানেনা।খেলার ১৬ ঘন্টা পর নিউজ দেয়ার পরেও এরকম ভুল খুবই হতাশাজনক।

নাজিম উদ্দীন নামে একজন লিখেছেন- বাংলাদেশের অধিনায়ক কে আনন্দবাজার তাই জানে না। হাস্যকর প্রতিবেদন।

সালমান আহম্মেদ নামে একজন লিখেছেন- অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ মুশফিকুর রাহিম না, ক্যাপশন ঠিক করুণ। আনন্দ বাজারের মত পত্রিকায় এমন ভূল সত্যিই দুঃখজনক!!

তবে ভারতীয় পত্রিকার এমন ভুলে ভারতীয় হয়েও ক্ষমা চেয়েছেন এক ভারতীয় নাগরিক। তিনি লিখেছেন আনন্দ বাজার পত্রিকায় বাংলাদেশের ক্যাপ্টেন মাহমুদুল্লাহ রিয়াদ পরিবর্তে মুশফিকুর রহিম প্রকাশিত হওয়ায়, আনন্দবাজার পত্রিকার পক্ষ থেকে আমরা দু:খিত।