বাংলাদেশের বিপক্ষে আবারো সিরিজ খেলবে শ্রীলঙ্কা!

বছরের শুরুতেই ঘরের মাঠে জিম্বাবুয়ে-শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ খেলে বাংলাদেশ। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট ও দুই ম্যাচের দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলে বাংলাদেশ। এখন নিদাহাস ট্রফি খেলতে বাংলাদেশ রয়েছে শ্রীলঙ্কা। তবে এরই মধ্যে নতুন খবর চাউর হয়েছে যে কিছুদিনের মধ্যে আবারো বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের বেশ সম্পর্ক রয়েছে। সামনে বাংলাদেশের বিপক্ষে আরো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায় শ্রীলঙ্কা। এমনকি বাংলাদেশ-শ্রীলঙ্কার পূর্ণাঙ্গ সিরিজও আয়োজন করতে পারে দুই দেশ।

সোমবার সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে এমনটিই জানিয়েছেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান থিলান সুমাথিপালা। এমনকি এই ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে কথা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘বাংলাদেশ আমাদের ক্রিকেটের অন্যতম প্রিয় বন্ধু। তাদের সহযোগীতা আমরা ভুলবো না। বিসিবি প্রেসিডেন্টের সাথে আমার কথা হয়েছে। সুযোগ পেলেই দুই দেশ পূর্ণাঙ্গ সিরিজ খেলবে।’ সিরিজটি কবে হবে তা এখনো ঠিক হয়নি। দুই দেশের কথাবার্তার পরেই হতে পারে এই সিরিজ।