বিধ্বস্ত বিমানের ৬৭ জন যাত্রীর মধ্যে ১৭ জনকে উদ্ধার

ডোমেস্টিকে সুনাম অর্জন করে ইউএস বাংলা এয়ারলাইন্স আন্তর্জাতিক রুটেও তাদের ফ্লাইট পরিচালনা করছে। নেপাল, ভূটান,দুবাই সহ এশিয়াতে বিভিন আন্তর্জাতিক রুটে তারা তাদের ফ্লাইট অপারেট করছে। তবে আজ নেপালে বিমান অবতরনের সময় একটি ফ্লাইট বিধ্বস্ত হয় বলে জানায় নেপালের ত্রিভূবন আন্তর্জাতিক এয়ারপোর্ট থেকে।

দুপুর ১২টা ৫১ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬৭ জন যাত্রী নিয়ে এটি ছেড়ে যায়। নেপালে পৌঁছানোর পর এটি বিধ্বস্ত হয়। তবে প্রাথমিকভাবে বিধ্বস্ত হওয়ার কারণ জানা যায়নি। হতাহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

নেপালের পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সুরেশ আচার্য দেশটির ইংরেজি দৈনিক কাঠমান্ডু পোস্টকে বলেন, এ পর্যন্ত ১৭ জন যাত্রীকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্র প্রেম নাথ ঠাকুর বলেন, অবতরণের সময় উড়োজাহাজটিতে আগুন ধরে যায়। পরে বিমানটি পাশের একটি ফুটবল মাসে গিয়ে পড়ে।

এদিকে নেপালের কাঠমুন্ডুতে বিমান বিধ্বস্ত হওয়া এসটু-এজিইউ নম্বরের ব্মিানে ৬৭ জন যাত্রী মধ্যে মাত্র ১৭ জনকে উদ্ধার করা গেছে। উদ্ধার করে তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।