বিশ্বকাপে আর্জেন্টিনার গ্রুপের দল গুলোর প্রীতি ম্যাচের পারফর্মেন্স

বিশ্বকাপে আর্জেন্টিনার গ্রুপে রয়েছে আফ্রিকার সুপার ঈগল নাইজেরিয়া, ইউরোপের লুকা মড্রিচের দল ক্রোয়েশিয়া এবং বিশ্বকাপ বাছাই পর্বে চমক দেখানো আইসল্যান্ড। এই চারটি দলই গতরাতে প্রীতি ম্যাচে মাঠে নেমছিল নিজেদের শক্তির পরীক্ষা করতে। আর সেই পরীক্ষায় বেশ ভালোভাবেই উত্তীর্ন হয়েছে আর্জেন্টিনা ও নাইজেরিয়া। বাকিরা পরীক্ষার প্রথম পর্বে দেখেছে হারের দেখা।

ইতালির বিপক্ষে মেসিকে ছাড়া খেলতে নেমে ২-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। সাধারনত মেসিকে ছাড়া আর্জেন্টিনাকে খুজে পাওয়া না গেলেও এদিন বেশ প্রভাব বিস্তার করেই খেলে আর্জেন্টিনা। মেসির অভাব কোন ভাবেই বুঝতে দেয়নি দলের বাকি তারকারা। ফলে এই জয় অনেকটাই স্বস্তির আর্জেন্টিনার জন্য।

এদিকে আর্জেন্টিনার গ্রুপে থাকা নাইজেরিয়া লেভানদস্কির পোল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে। ম্যাচের ৬১ মিনিটে পেনাল্টি থেকে গোলটি করেন ভিক্টর মসেস। এই নাইজেরিয়াই হতে পারে বিশ্বকাপ গ্রুপ পর্বে আর্জেন্টিনার সবচেয়ে বড় বাধার নাম। ইউরোপ অঞ্চলে বাছাই পর্বে সর্বোচ্চ গোলদাতা রবার্ট লেভানদস্কিকে এই ম্যাচে একেবারেই বন্দী করে রাখে নাইজেরিয়া। আর একই কাজটি যে মেসির বেলায় করবে সেটাও সহজেই বুঝা যায়।

আর্জেন্টিনার গ্রুপে থাকা অপর দুই দল ক্রোয়েশিয়া ও আইসল্যান্ড নিজ নিজ ম্যাচে হেরেছে। ক্রোয়েশিয়া ২-০ গোলে হেরেছে ল্যাতিন আমেরিকার দল পেরুর সাথে। আর আইসল্যান্ড ৩-০ গোলে হেরেছে মেক্সিকোর সাথে।