বিশ্বকাপ বাছাইয়ে আজ জয় পেয়েছে যে চার দল!

আজ থেকে জিম্বাবুয়েতে শুরু হয়েছে ২০১৯ বিশ্বকাপের বাছাইপর্ব। মোট চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে আজ। আফগানিস্তানের বিপক্ষে স্কটল্যান্ড, নেপালের বিপক্ষে জিম্বাবুয়ে, নেদারল্যান্ডের বিপক্ষে আয়ারল্যান্ড এবং পাপুয়া নিউগিনির বিপক্ষে মাঠে নেমেছে সংযুক্ত আরব আমিরাত।

আর সেই ম্যাচে নেপালকে ১১৬ রানের বড় ব্যবধানে হারিয়েছে জিম্বাবুয়ে। রশীদ খানের আফগানিস্তানকে সাত উইকেটে হারিয়েছে স্কটল্যান্ড। বৃষ্টি আইনে নেদারল্যান্ডসকে ৯৩ রানে হারিয়েছে আয়ারল্যান্ড এবং বৃষ্টি আইনে পাপুয়া নিউগিনিকে ৫৬ রানে হারিয়েছে সংযুক্ত আরব আমিরাত।

বুলাওয়ে অ্যাথলেটিক ক্লাবে অনুষ্ঠিত ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমে নবীর ৯২ রানে ভর করে ৪৯.২ ওভারে ২৫৫ রানে অল আউট হয়ে যায় আফগানিস্তান। ২৫৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ম্যাকলোডের ১৪৬ বলে ২৩টি চার ও ১টি ছক্কায় ১৫৭ রানের হার না মানা ইনিংসে ভর করে ৪৭.২ ওভারেই জয় তুলে নেয় স্কটল্যান্ড।

বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাবে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ব্রেন্ডন টেইলরের ১০০ ও সিকান্দার রাজার ১২৩ রানে ভর করে ছয় উইকেট হারিয়ে ৩৮০ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। ৩৮১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ২৬৪ রান সংগ্রহ করে নেপাল।

হারারের ওল্ড হারারিয়ান্সে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৬৮ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড। তবে বৃষ্টির কারণে নেদারল্যান্ডসের সামনে জয়ের লক্ষ্যমাত্রা ৪১ ওভারে ২৪৩ রান থাকলেও ৩২.২ ওভারে ১৪৯ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় তারা।

অন্যদিকে হারারে স্পোর্টস ক্লাবে অনুষ্ঠিত ব্যাট করতে নেমে ৪৯.৪ ওভারে ২২১ রানেই অলআউট হয়ে যায় সংযুক্ত আরব আমিরাত। পরে বৃষ্টির কারণে পাপুয়া নিউগিনির সামনে জয়ের জন্য লক্ষ্যমাত্রা ২৮ ওভারে ১৭০ রান থাকলেও তারা ২৫.৫ ওভারে ১১৩ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়।