ব্রাজিল-জার্মানী ম্যাচ নিয়ে যা বললেন টিটে

গত বিশ্বকাপে জার্মানীর কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হয়েছিল ব্রাজিল। তারপর থেকেই জার্মানদের বিরুদ্ধে প্রতিশোধ নিতে তেতে আছে ব্রাজিলিয়ানরা। এরপর অলিম্পিক ফাইনাল কিংবা যুব বিশ্বকাপ যেখানেই ব্রাজিল জার্মানী মুখোমুখি হয়েছে সেখানেই ঘুরে ফিরে চলে এসেছে বিশ্বকাপ প্রসঙ্গ। এবার আর অলিম্পিক বা যুবদল নিয়, একেবারে মুল দল নিয়েই লড়াইয়ে মুখোমুখি ব্রাজিল ও জার্মানী।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আগামী ২৭ তারিখ জার্মানীর বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। যদিও ইনজুড়ির কারনে এই ম্যাচে খেলবেনা নেইমার। তবে বিশ্বকাপের আগে নিজেদের শক্তির পরীক্ষার সবচেয়ে ভালো উপায়ই হতে পারে এই জার্মান ম্যাচ।

এদিকে এই ম্যাচের আগে যে দুই দলের মধ্যকার চাপা উত্তেজনা বিরাজ করতে পারে সেটা হয়তো জানেন ব্রাজিল কোচ। জানেন খেলোয়াররাও। তবে এসব অতীত নিয়ে পরে থাকতে রাজি নন বলেই জানিয়ে দিলেন ব্রাজিল কোচ টিটে। রাশিয়ার বিপক্ষে ম্যাচের পর প্রসঙ্গ উঠতেই এই কথা বলেন তিনি।

টিটে বলেন, সেই ৭-১ গোলে হারের ম্যাচটি খুব সাম্প্রতিক নয় এবং অবশ্যই আমরা জানি যে, আমরা জার্মানির সঙ্গে বার্লিনে খেলব। তারা বিশ্বচ্যাম্পিয়ন, আমাদের ৭-১ গোলে হারিয়েছিল এবং ওই ঘটনা অতীত হয়ে গেছে।

তিনি আরো বলেন, আমরা গুছিয়ে ওঠার পর্যায়ে আছি এবং তাদের বিপক্ষে ম্যাচটি আমাদের জন্য আবেগের দিক থেকে গুরুত্বপূর্ণ হবে। জার্মানির বিপক্ষে আমরা ফুটবল খেলতে চাই; প্রতিযোগিতামূলক ও মানসিকভাবে শক্তিশালী হতে চাই। আমাদের খেলার ধরনটা মাঠে প্রয়োগ করতে চাই আমরা।