ভারতকে কড়া চ্যালেঞ্জ, আজ জ্বলে ওঠবে বাংলাদেশ!

শ্রীলঙ্কাকে রুদ্ধশ্বাস ম্যাচে হারিয়ে ফুটছে সাকিব তামিম মুশফিক সহ কোটি বাঙ্গালী। ভারতকে কড়া চ্যালেঞ্জ ছুড়ে দেবে মাঠে। ফাইনালের আগে কোটি টাকার বোনাস। তাতানোর নতুন উপায়।

প্রতিপক্ষ ভারত হলে জ্বলে ওঠে বাংলাদেশ। প্রতিটি রানের জন্য প্রচণ্ড লড়াই হয়। প্রতিটি উইকেটের জন্য প্রচণ্ড লড়াই হয়।

দ্বীপরাষ্ট্রে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ভারতের সামনে বাংলাদেশ। মহাম্যাচের আগে কোটি টাকার বোনাস ঘোষণা করে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেটি অবশ্য নিদাহাস ট্রফির ‘সেমিফাইনালে’র পর্যায়ে পৌঁছে যাওয়া শ্রীলঙ্কা-ম্যাচটা জিতে ফাইনালে পৌঁছনোর জন্য। বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, ফাইনাল জিততে পারলে আরও বড় বোনাস অপেক্ষা করছে সাকিব-তামিমদের জন্য। ফাইনালে কি দেখা যাবে রক্তক্ষয়ী এক যুদ্ধ? ক্রিকেটভক্তদের কাছে এই লড়াই বেশ উপভোগ্য হয়ে উঠবে বলেই মনে করা হচ্ছে।

ফাইনালের আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছেন, ‘‘দেশের বাইরে ফাইনালে ওঠা আমাদের কাছে দারুণ সম্মানের। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচের পরে ক্রিকেটারদের জন্য বোনাস ঘোষণা করা হয়েছে। তবে প্রতিযোগিতা এখনও শেষ হয়নি। ফাইনাল বাকি। ভালো খেলতে পারলে বোনাস আরও বাড়বে।’’

নাজমুল হাসানের কথাতেই পরিষ্কার ফাইনালের জন্য তেতে উঠেছে বাংলাদেশ দল। টাইগারদের আরও তাতিয়ে দিচ্ছে বোর্ড। এক্ষেত্রে টোপ হিসেবে ব্যবহার করা হচ্ছে ‘ভিটামিন এম’। সবাই জানেন, মধুর থেকেও মিষ্টি অর্থ। শ্রীলঙ্কাকে রুদ্ধশ্বাস ম্যাচে হারিয়ে ফুটছে বাংলার বাঘরা। ভারতকে কড়া চ্যালেঞ্জ ছুড়ে দেবে মাঠে।