‘মন খারাপ করার প্রশ্নই আসে না’

কিছুদিন আগে ছিলেন বাংলাদেশ দলের টেকিনিক্যাল ডিরেক্টর। আর তার অধীনে বাংলাদেশ দল শ্রীলঙ্কা সিরিজ খারাপ করলেই প্রশ্ন উঠে তার দায়িত্ব নিয়ে। এরপরেই বিসিবি হেড কোচের দায়িত্ব দেয় ওয়ালশকে। কিন্তু এতে মোটেও মন খারাপ করেননি সুজন। এমনটাই জানিয়েছেন বেসরকারী গনমাধ্যমকে দেওয়া এক সাক্ষাতকারে।

সুজন বলেন ,’সত্যি বলতে কী আমার ভাবনায় ওই সিরিজটিই ছিল। কারণ আমার ধারণা ছিল, এক সিরিজ পরই হয়ত নতুন হেড কোচ চলে আসবেন। তখন আমাকে আবার ফিরে যেতে হবে ম্যানেজারের ভূমিকায়। তবে আমাকে যে ম্যানেজারের দায়িত্বটাই পালন করতে হবে, সেটাও ঠিক নয়। ওই পদও কিন্তু আমার স্থায়ী জায়গা না। সেটা আমার স্থায়ী চাকরিও না। বোর্ড আমাকে দেয় বলে করি। তাই টেকনিক্যাল ডিরেক্টর থেকে আবার ম্যানেজার করায় মন খারাপের প্রশ্নই আসে না।

সুজন আরো বলেন ,’ম্যানেজার হিসেবে আগে যে রোলটা ছিল, যেমন দায়িত্ব পালন করেছি, সেটাই থাকবে। তাই করবো। ম্যানেজার হিসেবে আমি তো এমনিতেই টিম সিলেকশনের অংশ। দল সাজানোর কাজে সম্পৃক্ততা থাকবে। সেই কাজটি করবো। এছাড়া প্রয়োজনীয় বুদ্ধি-পরামর্শ দেয়ার কাজটি অতীতেও করেছি, এবারও হয়তো করবো। আগে অনেক সময়ই টিম খারাপ করেছে, তখনও আমরা ক্রিকেটারদের সঙ্গে থেকে তাদের সাহস জোগানোর পাশাপাশি অনুপ্রাণিত করেছি। এবারও তাই করার চেষ্টা থাকবে।