মেসিকে আটকাতে যা করবে নাইজেরিয়া

বিশ্বকাপে নাইজেরিয়ার গ্রুপেই রয়েছে বিশ্বকাপের অন্যতম ফেভারিট আর্জেন্টিনা। তবে তাতে ভীত নয় নাইজেরিয়া কোচ। বরং তিনি জানিয়ে দিলেন মেসিকে কিভাবে আটকাতে হবে তা জানাই আছে তার।

আফ্রিকা থেকে সবার আগে বিশ্বকাপ নিশ্চিত করেছিল নাইজেরিয়া। একটি প্রীতি ম্যাচেও আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নেমেছিল দলটি। সেই ম্যাচে আর্জেন্টিনাকে ৪-২ গোলে হারিয়েছে তারা। যদিও সেই ম্যাচে খেলেনি মেসি। তবে তাতে কি.? মেসিকে আটকাতে সব পরিকল্পনাই সারা নাইজেরিয়া কোচের।

এক সাক্ষাৎকারে নাইজেরিয়া কোচ বলেন, এরকম পর্যায়ে আমাদের কোন বিশেষ পরিকল্পনা নেই। এমনকি আমরা জানিওনা সে আসলে কোথায় খেলবে।

মেসির দক্ষতা সম্পর্কে জানেন উল্লেখ করে নাইজেরিয়া কোচ বলেন, আমরা সবাই তার দক্ষতা সম্পর্কে জানি। কিন্তু আমাদেরও অনেক তারকা আছে। আমরা আলজেরিয়ার মাহরেজের বিরুদ্ধে খেলেছি। সেনেগালের সাদিও মানের বিরুদ্ধে খেলেছি। আমরা জানি কিভাবে সেরা খেলোয়ারদের থামাতে হয়।

তিনি বলেন, মেসিকে ম্যান মার্কিং করে রাখা যাবে না। আমরা সেটা করবওনা। আমি আগেও বলেছি এটা। আমাদের দলগত ভাবেই তাকে মোকাবেলা করতে হবে। তবে এটাও আপনাকে মানতে হবে যে, সেরা খেলোয়ারদের আপনি পুরো ৯০ মিনিট আটকে রাখতে পারবেন না।

এদিকে প্রীতি ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে ৪-২ গোলের জয়কে বড় করে দেখতে নারাজ নাইজেরিয়ার কোচ। তিনি বলেন, মনে রাখবেন। সেই ম্যাচে মেসি খেলেনি। আর আমাদের বিপক্ষে ম্যাচের আগে রাশিয়ার সাথেও ম্যাচ খেলেছিল আর্জেন্টিনা। ফলে তারা কিছুটা ক্লান্ত ছিল। কিন্তু আমি সেই ফলাফলকে বড় করে দেখতে নারাজ। কারন, আর্জেন্টিনা বিশ্বকাপের ম্যাচটিকে আরো গুরুত্বসহকারে নিবে।