২০১৮’র আইপিএলের থিম সং প্রকাশ (ভিডিও)

আগামী ৭ এপ্রিল থেকে পর্দা উঠতে যাচ্ছে টি-টোয়েন্টি ক্রিকেটের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসরের। ইয়ে খেল হ্যায় জওয়ানুকা, আল বেলুকা, মাস্তানো কা, ইস খেলকা ইয়ারো কিয়া কেহনা- থিম সং দিয়ে পর্দ উঠতে যাচ্ছে এ আয়োজনটির। শিরোপা শুরুর আগেই প্রকাশিত হলো থিম সং। যেখানে বিশ্বের মোটামুটি সব ক্রিকেটর নামি দামি ক্রিকেটাররা অংশ নিবেন।

বাংলাদেশের রয়েছে দুই তারকা ক্রিকেটার আইএলে মাঠ মাতাবেন। কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান খেলবেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আর বিশ্ব সেরা অলরাউন্ডা্র খেলবেন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে।

আইপিএলের শীর্ষ সংগীত এবারই প্রথম স্টার ইন্ডিয়ার সঙ্গে বোর্ড অব কনট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) যুক্ত হয়ে তৈরি করল। সামাজিক যোগাযগের বিভিন্ন মাধ্যমে হ্যাশট্যাগ ‘বেস্ট অব বেস্ট’ লিখে জনপ্রিয় করে তোলা হচ্ছে টুর্নামেন্টের একাদশ মৌসুমের থিম সংটি।

আইপিএল উদ্বোধন ও সমাপ্তি অনুষ্ঠানের দায়িত্বে মুম্বাই ফ্র্যাঞ্চাইজি। ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথম ম্যাচে দু’বারের চ্যাম্পিয়নদের মুখোমুখি হবে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। যে দল গড়াপেটার অভিযোগে জড়িয়ে দু’বছরের নির্বাসন কাটিয়ে ফিরেছে। সেই সঙ্গে ফিরেছে রাজস্থান রয়্যালসও। তবে পুরনো দুই দলের প্রত্যাবর্তন ঘটায় আসন্ন আইপিএল-এ আর দেখা যাবে না পুনে এবং গুজরাট লায়ন্সকে।

আইপিএলের থিম সং টির গানের কথা, সুর এবং ছবি – সবকিছুতেই আইপিএলের উদ্দীপনাকে মাথায় রেখে বানানো হয়েছে ৯০ সেকেন্ডের ভিডিও। থিম সং-এর ভিডিওতে ফুটিয়ে তোলা হয়েছে আইপিএলের একগুচ্ছ উত্তেজক জয়ের মুহূর্তকে। হিন্দি, বাংলা, কন্নড়, তামিল এবং তেলেগু – এই পাঁচটি ভাষাতে প্রকাশিত হয়েছে এই গান ।গানটি একসাথে তৈরি করেছেন দক্ষিণ আফ্রিকার পরিচালক ড্যান মেস, সংগীত পরিচালক রাজীব ভি ভাল্লা। আর পাঁচটি ভাষায় গানটি গেয়েছেন সিদ্ধার্থ বাসরুর।

থিম সং প্রসঙ্গে বিসিসিআইয়ের প্রধান নির্বাহী রাহুল জোহরি বলেন, ‘সেয়ানে-সেয়ানে টক্কর হয় এই টুর্নামেন্টে। রুদ্ধশ্বাস লড়াইয়ের পর জয় দুর্দান্ত সেলিব্রেশন। আর সেই ঝলকই দেখা গিয়েছে এই ভিডিওতে।’

https://www.youtube.com/watch?v=56kB-C0zRmQ