অবশেষে ‘টেস্ট ব্যাটসম্যান’ মমিনুল ফিরবেন মাঠে |

অবশেষে ‘টেস্ট ব্যাটসম্যান’ মমিনুল ফিরবেন মাঠে

January 11, 2017 at 5:46 pm

দলের সাথে অস্ট্রেলিয়া হয়ে নিউজিল্যান্ডে ঘুর ঘুর করছেন বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান মমিনুল হক। ওয়ানডে গড়িয়ে টি-টুয়েন্টি এলো। কিন্তু খেলা হল না মমিনুলের।

ঘরোয়া অঙ্গনে সীমিত ওভারের ক্রিকেটে নিজেকে বারংবার প্রমানের পরও দলে সুযোগ না পাওয়া মমিনুল টেস্ট উপযোগী ব্যাটসম্যানই রয়ে গেলেন।

ওয়ানডে ও টি-টুয়েন্টি দলে বাংলাদেশ দলে অনেক রদবদল হলেও হিসাবের বাইরেই থেকে গেলেন মমিনুল। তবে লম্বা অপেক্ষার পালা শেষ টাইগার ব্যাটিং লাইনআপের অন্যতম সদস্য মমিনুলের।

বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া ওয়েলিংটন টেস্টে বাংলাদেশ জার্সিতে দেখা যাবে মমিনুলকে। দলের সাথে থেকেও খেলতে না পারা মমিনুলের অবশ্য কোন অভিযোগ নেই।

প্রথম আলোকে তিনি বলেন, ‘এ নিয়ে বলার কিছু নেই। আমিও চাই আগে টেস্টে ভালোভাবে প্রতিষ্ঠিত হতে। টেস্টে নিয়মিত ভালো খেলতে পারলে হয়তো অন্য খেলায়ও আমাকে বিবেচনা করা হবে।’

টেস্টে নিজের সর্বোচ্চ ১৮১ রানের ম্যারাথন ইনিংসটিও নিউজিল্যান্ডের বিপক্ষে। তবে এবার সম্পূর্ণ ভিন্ন কন্ডিশনে খেলবে বাংলাদেশ। ম্যাচ না খেললেও উইকেটের আচরন নিয়ে ধারনা আছে মমিনুলের।

মমিনুল বলেন, ‘যা বুঝলাম, এখানে উইকেটে নেমেই রান করা যায় না। এখানে যে ধরনের বাউন্সার আসে, আমরা সেগুলোতে অভ্যস্ত নই। গিয়েই মারা যাবে না। অপেক্ষা করতে হবে।’

সর্বোচ্চ পঠিত