২৪, নভেম্বর, ২০১৭, শুক্রবার | | ৫ রবিউল আউয়াল ১৪৩৯

রাবি আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন মার্কেটিং বিভাগ

২৫ আগস্ট ২০১৭, ০১:১৪

হাসান মাহমুদ,রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা-২০১৭ চ্যাম্পিয়ন হয়েছে মার্কেটিং বিভাগ।  বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪ টায় বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে আয়োজিত ফাইনাল ম্যাচে হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগকে হারিয়ে তারা এ বিজয় অর্জন করে। 

নিদিষ্ট সময়ে কোন দলই গোল করতে না পারায় খেলা ট্রাইবেকারে গড়ায়।  টাইবেকারে ২-১ গোলে হিসাববিজ্ঞান বিভাগকে পরাজিত করে মার্কেটিং বিভাগ।  খেলায় ম্যান অব দ্য মাচ নির্বাচিত হয়েছে মার্কেটিং
বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মীর ওবায়েদ হোসেন।  বিজয়ীদের হয়ে টাইবেকারে গোল করেন মার্কেটিং বিভাগের মীর ওবায়েদ হোসেন ও কাফি।  আর পরাজিতদের মধ্যে গোলটি করেন হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগর আলফ্রেড। 

বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ও আন্তঃবিভাগ গেমস্ সাব-কমিটির সভাপতি অধ্যাপক মো. ফয়জার রহমানের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, ‘আমি মনে করি একজন মানুষের পূর্ণাঙ্গ জীবন শুধু একটি উপাদানের ওপর নির্ভর করে না।  একজন শিক্ষার্থী সে খেলোয়ার হবে, সে ভাল ছাত্র হবে, সে ভালো মানুষ হবে, সে সংস্কৃতিমনা হবে, সে গান করবে গান শুনবে, নাটক করবে নাটক দেখবে, বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।  এসব মিলিয়ে বিশ্ববিদ্যালয় থেকে একজন পূর্ণাঙ্গ মানুষ হিসেবে বেরিয়ে যাবে।  খেলার মাঝে উত্তেজনা হবেই এটাই স্বাভাবিক তবে সেই উত্তেজনা শান্তিপূর্ণভাবে সমাধান হয়ে যাওয়াটাই কাম্য যা এই খেলায় হয়েছে। ’
পরে উপাচার্য বিজয়ী ও রানার্সআপ দলের মধ্যে পুরষ্কার বিতরণের সাথে অন্যান্য পুরষ্কর বিতরণ করেন।  খেলায় ফেয়ার প্লে নির্বাচিত হন ফাইন্যান্স বিভাগ। 
শহীদ হবিবুর রহমান হলের সিনিয়র উপ-পরিচালক (ক্রীড়া) মোহাম্মদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা।  স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মো. আছাদুজ্জামান। 

এসময় বিশ্ববিদ্যারয়ের প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান, ছাত্র উপদেষ্টা মো. মিজানুর রহমান, শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক শাহ্ আজম শান্তনু প্রমুখ। 
ফাইনাল খেলায় অংশগ্রহণকারী দুটি দলকে দুটি আর্šÍাজাতিক মানের ফুটবল উপহার দেন মাদার বখ্শ হলের সিনিয়র উপ-পরিচালক (ক্রীড়া) কে এম মোসাদ্দেকুল কুদ্দস সিদ্দিকী। 
গত ১৩ আগস্ট এ খেলা শুরু হয়।  এতে মোট ৫২টি দল অংশ নেয়।