১৯, নভেম্বর, ২০১৭, রোববার | | ২৯ সফর ১৪৩৯

রোহিঙ্গাদের ইস্যু বানিয়ে নোংরা রাজনীতি করবেন না

০৯ সেপ্টেম্বর ২০১৭, ১২:২২

কেন্দ্রীয় আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের  বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন যাতে রোহিঙ্গাদের নিয়ে রাজনীতির নোংরা খেলা না না খেলা হয়।   

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী শুক্রবার মুন্সীগঞ্জে এক অনুষ্ঠানে  বলেন, রোহিঙ্গাদের পাশে দাঁড়ানো দল মত নির্বিশেষে সকলের উচিৎ।  রোহিঙ্গাদের নিয়ে রাজনীতি করা কারোরই কাম্য নয়। 

আশাকরি কেউ রোহিঙ্গা ইস্যু নিয়ে রাজনীতির নোংরা খেলা খেলবেন না।  রোহিঙ্গাদের এই মানবিক বিপর্যয়কে পুঁজি করে আপনারা রাজনীতির
নোংরা খেলায় মেতেছেন। 

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়কে এক মানববন্ধনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের সমালোচনা করে বলেন, কূটনৈতিক ও মানবিক দিক থেকে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার ব্যাপারে কোনো সুনির্দিষ্ট পদক্ষেপ গ্রহণ করতে পারে নাই। 

যখন তাদের বিমান আকাশসীমা লঙ্ঘন করে তখন এই সরকার চুপ করে থাকে।  এটা হচ্ছে এদের নতজানু পররাষ্ট্র নীতির পরিচায়ক। ”

রোহিঙ্গাদের মানবিক বিপর্যয়কে সামাল দিতে দলমত-নির্বিশেষে সকলের সহযোগিতা চাওয়া হয়েছে উল্লেখ করে কাদের বলেন, সরকারকে দোষ দিয়ে কোনো সমাধান হবে না।  এটা একটা মানবিক বিপর্যয়, যা বাংলাদেশের জনজীবনকে প্রভাবিত করছে।  এ সময় তার সঙ্গে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা এবং দলের স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।  মন্ত্রী এই সময় সেতুটির কাজের অগ্রগতি নিয়ে সংশ্লিষ্ট প্রকৌশলী ও ঠিকাদারের সঙ্গে কথা বলেন এবং নির্মাণাধীন সেতুটি ঘুরে দেখে কাজের খুটিনাটি খোঁজখবর নেন।