২৬, সেপ্টেম্বর, ২০১৭, মঙ্গলবার | | ৫ মুহররম ১৪৩৯

দুই মাথা ওয়ালা সাপ

১২ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৫৭

দু’মুখো সাপ।  খুব চালু একটা কথা।  ঠিক যেমন সাপের পাঁচ পা।  আপাত অসম্ভব ব্যাপার।  কিন্তু সম্প্রতি সেই অসম্ভবই সম্ভব হয়ে ধরা দিল সোশ্যাল মিডিয়ায়।  স্বাভাবিক ভাবেই ভাইরাল হয়ে যায় সেই সাপের খবর।  


এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমের সূত্রে জানা যাচ্ছে, গত বুধবার দু’মাথাওয়ালা একটা র‌্যাটেল স্নেক ধরা পড়ে মার্কিন যুক্তরাষ্ট্রে।  নিজের ফেসবুকে সেই সাপের ছবি পোস্ট করেন জনৈক মার্ক ইয়ং।  মার্কিন টিভি চ্যানেল কেএলআরটিতে  সাপের ধরা পড়ার খবর
জানিয়ে বলা হয় আরকানসাস নামের অরণ্যে ঘেরা শহরে মিলেছে এমন বিচিত্র এখ সাপের সন্ধান।  


এমনিতে ইন্টারনেটে নানা রকমের ফেক ছবি ঘুরে বেড়ায়।  সেই কথা মাথায় রেখেই মার্ক ইয়ং সাপের ছবি পোস্ট করে প্রথমেই জানিয়ে দেন সাপটি এক্কেবারে খাঁটি।  সেই সঙ্গে তিনি এও জানিয়ে দেন তিনি সাপটির ছবি পোস্ট করলেও সাপটি তিনি ধরেননি।  রডনি কেলসো নামের এক ব্যক্তি ওই সাপটিকে ধরেছেন বলে তিনি জানান তাঁর পোস্টে।  পাশাপাশি সাপটি জ্যান্ত, সে কথাও জানাতে ভোলেননি তিনি।  


আরকানসাস গেম অ্যান্ড ফিশ নেচার সেন্টারকে সাপটি দান করে দেওয়া হয়েছে জানিয়ে মার্ক সকলকে আমন্ত্রণ করেন সেখানে গিয়ে দু’মুখো সাপটিকে দেখে আসতে। 


এখন কেমন আছে সাপটি।  সে কথা জানাতে মুখ খোলেন ওই সেন্টারের এক মুখপাত্র।  কিথ স্টিফেন্স নামের ওই ব্যক্তি বলেন, ‘‘খুব ভাল নেই অবশ্য সাপটি।  আসলে দু’টো মাথা থাকার একটা খারাপ দিক হল দুটো মাথা একসঙ্গে থাকলেও আলাদা চিন্তা করে।  ’’
তবে দু’টো সাপ মানে যে অমঙ্গলজনক কিছু নয়, সে কথাও মার্ক নিজের পোস্টে যোগ করে দেন।