২০, নভেম্বর, ২০১৭, সোমবার | | ১ রবিউল আউয়াল ১৪৩৯

বিশ্ব একাদশের দারুণ জয়ে যে ভূমিকা রেখেছেন তামিম

১৪ সেপ্টেম্বর ২০১৭, ১১:৪০

তিন ম্যাচ সিরিজের প্রথমটি জিতে শুরুটা দারুণভাবেই করেছিল স্বাগতিক পাকিস্তান।  তবে উত্তেজনাপূর্ণ দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটের জয় দিয়ে সিরিজের সমতা ফিরিয়েছে বিশ্ব একাদশ।  ১৯ বলে ২৩ রানের ইনিংস খেলে তামিম ইকবালও ভূমিকা রেখেছেন দলের দারুণ এই জয়ে। 

২০০৯ সালের পর এবারই প্রথমবারের মতো তারকা ক্রিকেটারদের মেলা বসেছে পাকিস্তানে।  বিশ্ব একাদশের বিপক্ষে পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজটিও হয়ে উঠেছে দারুণ উপভোগ্য। 

শুরুতে ব্যাটিং করে বিশ্ব একাদশের
সামনে ১৭৫ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছিল পাকিস্তান।  জবাবে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৪৭ রান জমা করেছিলেন বিশ্ব একাদশের দুই ওপেনার তামিম ইকবাল ও হাশিম আমলা।  ষষ্ঠ ওভারে তামিম আউট হয়েছেন ২৩ রান করে।  তবে আমলা শেষপর্যন্ত ব্যাট করে গেছেন দৃঢ়তার সঙ্গে। 

১৪ ওভারের মধ্যে ১০৬ রানে তিন উইকেট হারিয়ে সিরিজ হারের শঙ্কাতেই পড়েছিল বিশ্ব একাদশ।  জয়ের জন্য শেষ ছয় ওভারে তাদের প্রয়োজন ছিল ৬৯ রান।  তবে প্রায় অসম্ভব এই কাজটিও করে দেখিয়েছেন আমলা ও থিসারা পেরেরা। 

৫৫ বলে ৭২ রানের অসাধারণ ইনিংস খেলেছেন আমলা।  আর পেরেরার ব্যাট থেকে এসেছে ১৯ বলে ৪৭ রানের বিধ্বংসী ইনিংস।  দুজনেই মাঠ ছেড়েছেন দলকে জিতিয়ে।  শেষ ওভারে দারুণ উত্তেজনার মধ্য দিয়ে শেষ হয়েছে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি।  বিশ্ব একাদশ পেয়েছে ৭ উইকেটের জয়। 

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বাবর আজমের ৪৫, আহমেদ শেহজাদের ৪৩, শোয়েব মালিকের ৩৯ রানের ইনিংসগুলোতে ভর করে স্কোরবোর্ডে ১৭৪ রান জমা করেছিল পাকিস্তান। 

আগামীকাল শুক্রবার বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচ।