১৬, ডিসেম্বর, ২০১৭, শনিবার | | ২৭ রবিউল আউয়াল ১৪৩৯

সেই ৫০০ কেজি ওজনের নারীর মৃত্যু |

২৬ সেপ্টেম্বর ২০১৭, ১২:৫০

এক্সক্লুসিভ ডেস্ক- বিশ্বের সবচেয়ে মোটা মানুষ হিসেবে যাকে মনে করা হতো মিশরের সে নারী সংযুক্ত আরব আমিরাতে মারা গেছেন।  সোমবার সংযুক্ত আরব আমিরাতের আবু ধাবির বুরজিল হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।  তার বয়স হয়েছিল ৩৬ বছর। 

চিকিৎসকরা জানান, দীর্ঘদিন ধরে অসুস্থ ইমান হৃদরোগে ভুগছিলেন।  এছাড়া তার কিডনিও অকেজো হয়ে পড়েছিল।  মিসরের নাগরিক ইমান চিকিৎসার জন্য গত ফেব্রুয়ারিতে ভারতে যান।  ভারতের মুম্বাইয়ের সাইফী হাসপাতালে ভর্তি হওয়ার সময়
তার ওজন ছিল প্রায় ৫০০ কেজি। 

সে সময় তার চিকিৎসায় ১৫ সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়েছিল, যে টিমের নেতৃত্বে ছিলেন সাইফী হাসপাতালের প্রখ্যাত বিশেষজ্ঞ চিকিৎসক মুফাজ্জল লাকদাওয়ালা।  সাইফী হাসপাতালে কয়েকদফা অস্ত্রোপচার করে চিকিৎসকরা ইমানের ওজন প্রায় ৩২৪ কেজি কমিয়ে এনেছিলেন। 

এরপর অস্ত্রোপচার পরবর্তী পুনর্বাসন কার্যক্রমের জন্য গত মে মাসে তাকে আবু ধাবির বুরজিল হাসপাতালে নেওয়া হয়।  সে সময় তার ওজন ছিল ১৭৬ কেজি। 

বুরজিল হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছিলেন, তারা দুই দফায় ইমানের চিকিৎসা করবেন।  চিকিৎসা শেষে ইমান নিজেই খেতে পারবেন এবং ইলেকট্রিক হুইল চেয়ার করে ঘোরাফেরাও করতে পারবেন বলে আশার কথা শুনিয়েছিলেন চিকিৎসকরা।  তবে তা আর হলো না।  চিকিৎসার মাঝপথেই সোমবার মৃত্যুবরণ করেন তিনি।