২৪, নভেম্বর, ২০১৭, শুক্রবার | | ৫ রবিউল আউয়াল ১৪৩৯

মাদ্রাসার শিক্ষার্থীরা ইঞ্জিনিয়ার হয়ে কখনো রডের বদলে বাঁশ দিবে না-শিক্ষামন্ত্রী

২৭ অক্টোবর ২০১৭, ০৬:৫৩

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ২৭ অক্টোবর রাজধানীর ধানমণ্ডিতে আরবী বিশ্ববিদ্যালয়ে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথী হয়।  এ সময় পুরস্কার বিতরণী অীনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, মাদ্রাসা শিক্ষার্থীরা ইঞ্জিনিয়ার হয়ে তারা কখনো নির্মাণকাজে রডের বদলে বাঁশ দেবে না।  মাদ্রাসা থেকে কখনো এই শিক্ষা দেওয়া হয় না।  শিক্ষামন্ত্রী মাদ্রাসার ভূয়সী প্রশংসা করে বলেন, প্রকৃত শিক্ষা দেশের মাদ্রাসা থেকেই দেওয়া হয়।   মিসর সফরের সময় আমরা দেখেছি, আল আজহার বিশ্ববিদ্যালয়ে
শিক্ষির্থীরা কোরআন হাদীসের পাশাপাশি বিজ্ঞান প্রকৌশল বিভাগেও দক্ষতা অর্জন করেন।  এতে শিক্ষামন্ত্রী বাংলাদেশ আরবী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতি আহবান জানান, তারা যেনো অল-রাউন্ডার হয়ে উঠে।  আশাবাদ করে তিনি আরো জানান, আশা করছি আরবী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরতরা সকলে ইসলামী জ্ঞানের পাশাপাশি আধুনিক জ্ঞানসম্পন্ন নাগরিক হয়ে উঠবে। 

এ সময় শিক্ষামন্ত্রী মাদ্রাসা শিক্ষার উন্নয়নের পেছনে বর্তমান সরকারের গুরুক্বপূর্ণ অবদানের কথা তুলে ধরেন।  আমাদের সরকার মাদ্রাসা শিক্ষার মান বৃদ্ধির জন্য সর্বদা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।  সেই সাথে বহুমুখী শিক্ষা চালু করার ব্যভস্থাও করা হচ্ছে। 

আরবি ভাষা ও ইসলামি জ্ঞান শীর্ষক জাতীয় এই প্রতিযোগিতায় জেলাপর্যায়ে ৮বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।  ২৭ অক্টোবর এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।  এতে আরবী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আহসান উল্লাহ অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন।