২৪, নভেম্বর, ২০১৭, শুক্রবার | | ৫ রবিউল আউয়াল ১৪৩৯

আপনি কি মান্নান ভূঁইয়া হতে চান? ফখরুলকে রেগে বেগম জিয়া

৩১ অক্টোবর ২০১৭, ১১:০২

মহাকলেবরে রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।  দুই দিনের গাড়িবহর যাত্রা শেষে গতকাল সোমবার বিকেলে ১০ লাখের বেশি রোহিঙ্গার মধ্যে ১০ হাজার মানুষের একবেলার ত্রাণ দিয়েছেন তিনি।  প্রায় ২০ হাজার নেতাকর্মী সমাগমে রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ শেষে রাতেই চট্টগ্রামে ফেরেন বেগম জিয়া। 

হোটেলে ফিরে রাতেই বেগম জিয়া জানতে পারেন তাঁর মামলা নিয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আদেশ।  আপিল বিভাগের বেঞ্চ বেগম জিয়ার বিরুদ্ধে
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নো অর্ডার দিয়েছে।  অথাৎ মামলা চলবে।  এমন আদেশে বেগম জিয়া যারপরনাই রাগান্বিত হন। 

রেগেমেগে বেগম জিয়া ডাকেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগাীরকে।  একটি সফল (!) ত্রাণ কার্যক্রম পরিচালনায় বাহবা পাবেন ভেবে আত্মতৃপ্তিতে ছিলেন মির্জা ফখরুল।  তবে বেগম জিয়ার সঙ্গে সাক্ষাতেই তাঁর ভুল ভাঙে। 

বেগম জিয়া ক্ষোভ ঝেড়ে মির্জা ফখরুলকে বলেন, আপনাদের সবার মামলার কোনো কার্যক্রম নেই।  শুধু আমার মামলাই চলছে কেন? এমন প্রশ্নে বাকরুদ্ধ হয়ে যান মির্জা ফখরুল। 

বেগম জিয়া আরও উচ্চ স্বরে বলেন, আপনার সঙ্গে সরকারের কী আতাঁত হয়েছে তা কারও অজানা নয়।  আপনি কী মান্নান ভূঁইয়া হতে চান?

এমন কথায় বিএনপি মহাসচিব আমতা, আমতা করে আত্মপক্ষ সমর্থন করে দু একটা কথা বলার চেষ্টা করেন।  তবে বেগম জিয়ার রুদ্রমূত্রির কাছে সেই কথা হারিয়ে যায়। 

বেগম জিয়া বলেন, আপনার বিষয়টি কারও অজানা নয়।  আমি যদি জেলে যাই, তবে সবার প্রথমে কর্মীরা আপনাকেই ধরবে।  তখন পালানোর জায়গা খুঁজে পাবেন না। 

উল্লেখ্য, বিএনপির সাবেক মহাসচিব প্রয়াত মান্নান ভুঁইয়া সংস্কারপন্থী হিসেবে দল থেকে বহিস্কৃত হন।  ১৯৯১ থেকে ২০০১ সাল পর্যন্ত টানা দুই মেয়াদে নির্বাচিত এই সাংসদ রাজনীতির ময়দানে আর ঘুরে দাঁড়াতে পারেননি।  সূত্র- বাংলা ইনসাইডার