২২, নভেম্বর, ২০১৭, বুধবার | | ৩ রবিউল আউয়াল ১৪৩৯

কোটিপতি এক বিদ্যুতের মিটার রিডারের গল্প

০১ নভেম্বর ২০১৭, ০২:০৫

বিদ্যুতের মিটার রিডার মোশারফ হোসেনের অবৈধ সম্পদের অনুসন্ধান পাওয়ায় তার সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক।  গতকাল বিকালে দুদকের বোর্ড সভায় অনুসন্ধানের অনুমোদন দেওয়া হয়। 

বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য।  তিনি বলেন, মিটার রিডার মোশারফ হোসেন ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি -ডিপিডিসি’র ডেমরা অঞ্চলের মিটার রিডার পদে কর্মরত।  তিনি ওই অঞ্চলের বিদ্যুতের গ্রাহকদের নানা ধরনের ভয়ভীতি
দেখিয়ে ও সংযোগের নামে প্রতি মাসে হাতিয়ে নিতেন লাখ লাখ টাকা।  এভাবে তিনি ক’বছরে কোটি কোটি টাকা আয় করেছেন বলে অভিযোগ রয়েছে দুদকে।  এসবের সত্যতা নিরুপণে দুদক প্রাথমিক অনুসন্ধান শুরু করে। 

অনুসন্ধানে বেরিয়ে আসে নরসিংদী জেলা শহরের ব্রাহ্মণদী এলাকায় ১০ কাঠা জমির ওপর ৬-তলা ভবন।  গাজীপুরে ১৪ শতাংশ জমি।  ময়মনসিংহ শহরে চার কাঠা জমি।  এ সবের বর্তমান বাজার মূল্য কয়েক কোটি টাকা ছাড়িয়ে যাবে। 

এমন তথ্য পেয়ে অনুসন্ধানে নামে দুদক।  প্রাথমিক অনুসন্ধানে তার জ্ঞাত আয় বহির্ভূত  ২ কোটি টাকার সম্পদ রয়েছে,এমন তথ্য-উপাত্ত খুঁজে পেয়েছে দুদক।  এসব কারণে গতকালের সভায় তার বিরুদ্ধে সম্পদ বিবরণী দাখিলের বিষয়টি অনুমোদন দেয় দুদক।  আগামী সাত কর্ম দিবসের মধ্যে এ নোটিসের জবাব দেওয়ার সময় বেঁধে দেওয়া হয়েছে।