২৪, নভেম্বর, ২০১৭, শুক্রবার | | ৫ রবিউল আউয়াল ১৪৩৯

বন্দুকযুদ্ধে নয়া লাদেন নিহত! বিপুল অস্ত্র উদ্ধার

০২ নভেম্বর ২০১৭, ০৯:২৭

ওসামা বিন লাদেন নাম শুনেননি এমন লোক খুব কম পাওয়া যাবে।  সেই লাদেন মারা গেলেও বাংলার দক্ষিণাঞ্চলে জন্ম নেওয়া নতুন লাদেন অবশেষে বন্দুক যুদ্ধে নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। 

লক্ষ্মীপুরের দুটি পক্ষের মধ্যে ‘বন্দুকযুদ্ধের’ সময় ‘শীর্ষ সন্ত্রাসী’ মাসুম বিল্লাহ ওরফে ‘লাদেন মাসুম’ নিহত হয়েছে বলে তথ্য দিয়েছে পুলিশ।  এ সময় ঘটনাস্থল থেকে বেশ কিছু অস্ত্র উদ্ধার করা হয়েছে বলেও দাবি করা হয়েছে। 

বৃহস্পতিবার ভোর রাতে সদর উপজেলা বশিকপুর ইউনিয়নের
বালাইশপুরের বটের পুকুরপাড় এলাকা থেকে মাসুমের লাশ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ। 

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, লাদেন মাসুম সদর উপজেলার লাহারকান্দি গ্রামের মাওলানা হাফিজ উল্লাহর ছেলে।  তাঁর বিরুদ্ধে হত্যা চাঁদাবাজিসহ ২৮টি মামলা রয়েছে। 

নিজেদের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে ভোর রাত ৩টার দিকে স্থানীয় ‘কালা মাসুদ’, শাহাদাত ও ‘লাদেন মাসুমের’ সমর্থকদের মধ্যে গোলাগুলি হয়।  এ সময় ঘটনাস্থলেই মাসুম মারা যান। 

ঘটনাস্থল থেকে দুটি এলজি, একটি দো’নলা বন্দুক, একটি একনলা বন্দুক, ১১টি গুলি, ১১টি গুলির খোসা ও ৩০টি হাইড্রোলিক বোমা উদ্ধার করা হয়। 

ওসির দাবি, গোলাগুলির শব্দ শুনে পুলিশ ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।  এ সময়  বাগানে একটি গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখে পুলিশ।  পরে স্থানীয়রা লাশটি ‘লাদেন মাসুমের’ বলে সনাক্ত করে।