১৯, নভেম্বর, ২০১৭, রোববার | | ২৯ সফর ১৪৩৯

১০ টাকার চাল কেন ৭০ টাকায়- খালেদা জিয়া

১২ নভেম্বর ২০১৭, ০৫:০০

'বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে এ সমাবেশ আনুষ্ঠানিকভাবে দুপুর ২টায় সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হওয়ার কথা থাকলেও সকাল থেকেই সোহরাওয়ার্দীমুখী নেতাকর্মীদের ঢল শুরু হয়। 

মঞ্চের পেছনে লাগানো ব্যানারে লেখা আছে- ‘৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বহুদলীয় গণতন্ত্র পুনরুদ্ধার ও অবাধ, সুষ্ঠু নির্বাচনের দাবিতে জনসভা’।  সমাবেশ মঞ্চের আশপাশের ল্যাম্পপোস্ট, বিভিন্ন গাছে, নেতাকর্মীদের হাতে হাতে শোভা পাচ্ছে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাদের
পোস্টার, ব্যানার ফেস্টুন। 

সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত এ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি সরকারকে উদ্দেশ্য করে বক্তব্য রাখেন খালেদা জিয়া। 

তিনি বলেন, আওয়ামী লীগ ১০ টাকা কেজিতে চাল খাওয়াতে চেয়েছিল উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, ১০টাকার চাল কেন ৭০ টাকায়? সবজির দাম ৭০টাকা কেজির কমে পাওয়া যাচ্ছে না। 

খালেদা বলেন, কেন বিদ্যুৎ এবং গ্যাসের দাম বাড়ানো হচ্ছে প্রতিনিয়ত।  গ্যাস-বিদ্যুতের দাম বাড়ার সঙ্গে সঙ্গে ট্রান্সপোর্ট খরচসহ সব কিছুর দাম বেড়ে যায়।  একজন রিকশা চালকও বেশি ভাড়া চায়। 

বিএনপি চেয়ারপাসন বলেন, সারের দাম বেড়েছে।  কৃষককে মরার দশা করেছে।  সরকার কৃষককে মারার ব্যবস্থা করেছে, সাধারণ মানুষকে মারার ব্যবস্থা করেছে।  শ্রমিকদের উপরও নানা রকম অত্যাচার।  তাদের মজুরি বৃদ্ধি পায় না। 

সামনে উপস্থিত যুবকদের উদ্দেশ্য করে খালেদা জিয়া বলেন, এই ছেলেরা- তারা (সরকার) বলেছিল ঘরে ঘরে চাকরি দেবে।  তোমরা কি চাকরি পেয়েছো? ঘরে ঘরে চাকরি না দিয়ে তারা ঘরে ঘরে বেকার সৃষ্টি করেছে। 

‘সরকার উন্নয়নের কথা বলে।  উন্নয়নের নামে চলছে লুটপাট।  রাস্তা-ব্রিজ তৈরিতে ইউরোপ-আমেরিকার তুলনায় খরচ তিন-চারগুণ বেশি’।