২৪, নভেম্বর, ২০১৭, শুক্রবার | | ৫ রবিউল আউয়াল ১৪৩৯

পুত্র-পুত্রবধূর আগুনে বৃদ্ধের মৃত্যু

১৪ নভেম্বর ২০১৭, ০৬:৩০

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের পস্তমপুর এলাকায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে আব্দুল মান্নান সরদার (৮০) নামে এক বৃদ্ধের মৃত্যুর অভিযোগ উঠেছে।  তবে এলাকাবাসীর অভিযোগ, বৃদ্ধের ছেলে ও পুত্রবধূ পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটিয়েছে। 

আজ মঙ্গলবার (১৪ নভেম্বর) ভোররাতে এই অগ্নিকান্ডের ঘটনাটি ঘটেছে বলে বৃদ্ধের বড় ছেলে মোবারক আলী জানিয়েছেন। 

এলাকাবাসী জানায়, ঐ বৃদ্ধের ঘরে ঢুকে কে বা কারা বিছানায় অগ্নিসংযোগ
করে পালিয়ে যায়।  এসময় ঐ বৃদ্ধ ঘুমিয়ে ছিলেন।  এসময় তার শরীর ও মুখমন্ডল পুড়ে যায়।  ঘটনাস্থলেই বৃদ্ধের মৃত্যু হয়। 

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রতিবেশী জানান, অগ্নিদগ্ধ হয়ে মারা যাওয়া ঐ বৃদ্ধ দীর্ঘদিন ধরে অসুস্থতাজনিত রোগে ভুগছিলেন।  এমতাবস্থায় পরিবারের একরকম বোঝা হয়ে দাঁড়িয়েছিলেন ঐ বৃদ্ধ।  অনেকে অভিযোগ করেছেন, তা থেকে মুক্তি পাওয়ার জন্য এমনটি ঘটিয়ে থাকতে পারে বৃদ্ধের ছেলে ও পুত্রবধূ। 

ঘটনাটি এলাকাবাসী যেন না জানতে পারে সেজন্য পরিবারের লোকজন তাৎক্ষণিক বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন।  অগ্নিকান্ডের ঘটনায় পরিবারের সদস্যরা ফায়ার সার্ভিস বা প্রশাসনকেও অবহিত করেনি বলেও অভিযোগ করেছেন এলাকাবাসী। 

মঙ্গলবার সকালে এলাকাবাসী ঠাকুরগাঁও সদর থানায় বিষয়টি অবহিত করলে থানার উপ-পরিদর্শক চন্দন কুমার ঘটনাস্থল পরিদর্শন করেন। 

বৃদ্ধের বড় ছেলে মোবারক আলী জানান, বাবার ঘরে আগুন জ্বালানোর কোন ব্যবস্থা ছিল না।  কীভাবে আগুন ধরলো, আমরা নিজেও বুঝতে পারছি না। 

মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান সোহাগ হোসেন জানান, অগ্নিকান্ডে বৃদ্ধের মৃত্যুর খবর কেউ আমাকে অবগত করেননি।  তবে এই ওয়ার্ডের ইউপি সদস্যকে অগ্নিকান্ডে বিষয়টি খতিয়ে দেখার জন্য বলা হয়েছে। 

উপ-পরিদর্শক চন্দন কুমারের কাছে ঘটনার বিষয়টি জানতে চাইলে তিনি জানান, আগুনে বৃদ্ধের মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি।  ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।