১৯, নভেম্বর, ২০১৭, রোববার | | ২৯ সফর ১৪৩৯

বিপিএলে যে স্পিনারের বলে স্ট্যাম্প ভেঙে দু'ভাগ!

১৫ নভেম্বর ২০১৭, ১২:৫১

ফাস্ট বোলারের প্রতিটি বলই আশা করা হয় যেন বোল্ড হয়ে যায়।  পড়ে ছিটকে যায় স্ট্যাম্প, ভেঙেও যায় স্ট্যাম্প।  এটা হওয়া টা স্বাবাবিক।  কারণ যে গতিতে ফাস্ট বোলাররা বল করেন তা হওয়ারই কথা।  হতেও পারে।  কিন্তু স্পিনারের ক্ষেত্রে তা সম্ভব? অসম্ভবকেই সম্ভব করলেন ক্রিকেটে নবাগত কিন্তু সাড়া জাগানো আফগান ক্রিকেটার রশীদ খান।    

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলছেন রশীদ খান কুমিল্লা ভিক্টোরিয়ান্সে।  খুব ভালই জনপ্রিয়তা অর্জন করে চলেছেন।  এবার এক ব্যতিক্রম
ঘটনার জন্ম দিলেন।  গতকাল পঞ্চম আসরে ১৪তম ম্যাচে টসে জিতে মিসবাহ-উল-হকের চিটাগং ভাইকিংসকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক মোহাম্মদ নবি। 

ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুন হয় চিটাগং ভাইকিংসের ব্যাটিংয়ে মাঠে ঝড় তলে লুক রনচি।  কিন্তু কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ১৬তম ওভারটি করতে আসেন রশীদ খান।  ওভারের ২ বলেই আসে সফলতা তার করা দ্বিতীয় বলটি সরাসরি বল আঘাত হানে মিডেল স্ট্যাম্পে।  তাতেই মিডেল স্ট্যাম্পটি ভেঙে দু'ভাগ হয়ে যায়।  আউট হয় মুনারাবিরা। 

ক্রিকেটে প্রায়ই দেখা যায় ফাস্ট বোলাররা বল করে স্ট্যাম্প ভেঙে ফেলেছেন।  তবে স্পিনারদের ক্ষেত্রে এটা খুবই কম দেখা যায়, বলতে গেলে দেখাই যায় না।