১৫, ডিসেম্বর, ২০১৭, শুক্রবার | | ২৬ রবিউল আউয়াল ১৪৩৯

ওবায়দুল কাদের-মির্জা ফখরুলের হঠাৎ দেখা- যা কথা হয়েছে তাদের মধ্যে

২০ নভেম্বর ২০১৭, ১০:৫১

রাজনীতির মাঠে তারা একে অপরকে তুলোধুনো করেন নিয়মিত।  সবসময় বিপরীতমুখি অবস্থান দু’জনের।  এই উত্তপ্ত রাজনীতির মাঝেই আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বিএনপি মহাসচিবের মধ্যে কুশল বিনিময় হয়েছে। 

রোববার বিকেলে সৈয়দপুর বিমানবন্দরে দু’জনের সাক্ষাতে সৌহার্দ্যের বহিঃপ্রকাশ দেখা গেছে।  এক্ষেত্রে ওবায়দুল কাদের নিজ থেকে মির্জা ফখরুলের সঙ্গে কুশল বিনিময়ে এগিয়ে যান বলে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের সফরসঙ্গী বিপ্লব বড়ুয়া। 

শুরুতে আওয়ামী
লীগ সাধারণ সম্পাদক বিএনপি মহাসচিবের উদ্দেশে বলেন: আমাদের রাজনীতির পথ আলাদা হতে পারে কিন্তু সৌজন্য তো রয়েছে, দেখা- সাক্ষাৎ তো হতে পারে।  আমি আপনার অপেক্ষায় ছিলাম। 

এর পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদেরকে ধন্যবাদ জানিয়ে বিএনপি মহাসচিব বলেন: আপনি পারফেক্ট জেন্টলম্যানের কাজ করেছেন। 

রংপুরে হিন্দু বসতিতে হামলায় ক্ষতিগ্রস্তদের দেখতে রোববার সকালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সৈয়দপুরের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন ওবায়দুল কাদের।  লালমনিরহাটে একটি দলীয় সভায় অংশ নিতে ওই ফ্লাইটেই যাওয়ার কথা ছিল মির্জা ফখরুলের।  এ খবর জানতে পেরে সকালেই ওবায়দুল কাদের ঢাকা বিমানবন্দরে তার জন্য অপেক্ষা করেন বলে জানান বিপ্লব বড়ুয়া। 

তবে বিএনপি মহাসচিব ফ্লাইট পাল্টে নভোএয়ারের যাত্রী হওয়ায় সকালে দু’জনের দেখা হয়নি।  পরে সন্ধ্যায় তাদের দেখা হয় ঢাকা ফেরার পথে। 

এসময় সৈয়দপুর বিমানবন্দরের ডোমেস্টিক লাউঞ্জে বসে ছিলেন বিএনপি মহাসচিব।  ভিআইপি লাউঞ্জ দিয়ে ঢোকার পর ওবায়দুল কাদের বিএনপি মহাসচিবকে দেখে তার কাছে এসে বলেন: ভাই, কেমন আছেন?

জবাবে হেসে ফখরুল বলেন: ভালো আছি, আপনি কেমন আছেন ভাই?

এসময় দুই নেতা হাত মেলান।  মিনিট দু’য়েক কুশল বিনিময় হয় তাদের।  এরপর ওবায়দুল কাদের বলেন: যাই বিমান রেডি হয়ে আছে। ’

এসময় ‘ধন্যবাদ’ বলে তাকে বিদায় জানান ফখরুল। 

ওবায়দুল কাদের যাত্রা করার ১০ মিনিট পর ঢাকার উদ্দেশে ছেড়ে আসে ফখরুলের বিমান।  ওবায়দুল কাদের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হওয়ার পর এই প্রথম তার সঙ্গে মুখোমুখি হলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। 

এ বিষয়ে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া কর্মকর্তা শায়রুল কবির খানের কাছে জানতে চাইলে দুই নেতার মধ্যে কুশল বিনিময় হয়েছে বলে জানান।