১৫, ডিসেম্বর, ২০১৭, শুক্রবার | | ২৬ রবিউল আউয়াল ১৪৩৯

মানিকছড়িতে কীটনাশকযুক্ত মশারী বিতরণ উদ্বোধন

২৩ নভেম্বর ২০১৭, ০৬:৫২

খাগড়াছড়ি প্রতিনিধি:: মানিকছড়ির তৃণমূলে উপজেলা স্বাস্থ্য ও ব্র্যাক স্বাস্থ্য কর্মসূচীর আওতায় কীটনাশকযুক্ত দীর্ঘস্থায়ী মশারী বিতরণ কার্যক্রম বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।  উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. নোমান মিয়ার সভাপতিত্বে এবং ব্র্যাক ম্যানাজার মিলন ঘোষের সঞ্চালনায় অনুষ্টিত মশারী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ম্্রাগ্য মারমা।  

বিশেষ অতিথি ছিলেন,ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার, আওয়ামীলীগ
নেতা এম.ই. আজাদ চৌধুরী বাবুল, ইউপি সদস্য মো. জয়নাল আবেদীন ও প্রবীণ রাজনীতিবিদ কাজী মো. ননা মিয়া প্রমূখ।  স্বাগত বক্তব্যে ব্র্যাক ম্যানাজার মিলন ঘোষ জানান, এ মৌসুমে ব্র্যাক এ উপজেলায় ত্রিশ সহ¯্রাধিক কীটনাশকযুক্ত দীর্ঘস্থায়ী মশারী বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে আজ উপজেলার বড়ডলু পাড়া কেন্দ্রের অধীনে ৮০৯ জনের মাঝে মশারী বিতরণের মধ্য দিয়ে কার্যক্রমের শুভ সূচনা। 

পরে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান ম্্রাগ্য মারমা বলেন, এক সময় পাহাড়ের আতংক ছিল ম্যালেরিয়া জ্বর।  প্রাণঘাতি ম্যালেরিয়া থেকে জনগণকে বাচাতে স্বাস্থ্য বিভাগ এবং ব্র্যাক এ অঞ্চলের তৃণমূলে চিকিৎসার পাশাপাশি জনসংখ্যা ১.৮হারে কীটনাশকযুক্ত দীর্ঘস্থায়ী মশারী বিতরণের ফলে ম্যালেরিয়া আজ নিয়ন্ত্রণে রয়েছে।  এ ধারা অব্যাহত থাকলে অচিরেই ম্যালেরিয়া চিরতরে নির্মূল হবে।  এ জন্য সরকারের পাশাপাশি ব্র্যাক প্রশংসার দাবীদার।  পরে সভাপতি উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. নোমান মিয়া বলেন, আগামীডিসেম্বর মাসের মধ্য উপজেলায় ত্রিশ সহ¯্রাধিক মশারী বিতরণ সম্পন্ন হবে।  যাতে করে  প্রতিটি পরিবারেরলোকজন মশারীর নিচে ঘুমাতে পারে।  এতে প্রাণঘাতি ম্যালেরিয়া থেকে সকলে মুক্ত থাকবে।  দেশ ম্যালেরিয়া নির্মুলে বিশ্ব দরবারে প্রশংসিত হবে।