১৫, ডিসেম্বর, ২০১৭, শুক্রবার | | ২৬ রবিউল আউয়াল ১৪৩৯

তারা মানুষের ভোট আশা করে কিভাবে?- প্রধানমন্ত্রী

২৩ নভেম্বর ২০১৭, ১১:৫৪

বিএনপিকে ‘আপদ’ হিসেবে আখ্যায়িত করে বিবেকবান কোন মানুষ ভোট দিয়ে বিএনপিকে ক্ষমতায় আনবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  তিনি বলেন: জনগণের নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব সরকারের।  সরকার সেই দায়িত্ব পালন করায় দেশের সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। 

বৃহস্পতিবার জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশনের সমাপনী বক্তৃতা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  এসময় বক্তৃতার শুরুতেই প্রধানমন্ত্রী দেশের অর্থনৈতিক উন্নতির নানা দিক তুলে ধরেন। 

গত
অর্থবছরে জিডিপিতে ৭.২৮ শতাংশ প্রবৃদ্ধি, দারিদ্র্যের হার ২২.৪ শতাংশে নামিয়ে আনার সাফল্যের কথা বলেন তিনি।  সাধ্যের মধ্যে থেকে দেশের মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে চেষ্টা করছেন জানান প্রধানমন্ত্রী। 

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং তার পরিবার সদস্যদের দুর্নীতির ফিরিস্তি জানিয়ে প্রধানমন্ত্রী বলেন: এতো এতো বদনামের পর তারা মানুষের ভোট আশা করে কিভাবে?

অধিবেশনের সমাপনী বক্তৃতায় বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ স্বাস্থ্য, শিক্ষা, পরিবেশ, খাবারে ভেজাল, খুন, গুমসহ আইন-শৃংখলা পরিস্থিতির অবনতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।  সংসদ নেতা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রশ্ন রাখেন, গুমের কোন কুল কিনারা হচ্ছে না কেনো? এসব প্রশ্নের উত্তর দেন প্রধানমন্ত্রী। 

স্পিকার ড. শিরীন শারমিন জানান: ১২ নভেম্বর শুরু হওয়া ১০ম সংসদের অষ্টাদশ অধিবেশন বসেছে ১০দিন।  এই সময়ে ১০বিল উত্থাপিত হয়েছে, পাস হয়েছে ৩টি।