১৭, জানুয়ারী, ২০১৮, বুধবার | | ২৯ রবিউস সানি ১৪৩৯

পিপলস নিউজের তিন লাখ টাকা নিয়ে কর্মচারী শাফু লাপাত্তা!

০১ ডিসেম্বর ২০১৭, ১০:৫৭

হাসনাইন আহমেদ শাফু, পিতা: চুন্নু মিয়া, আ:রহমান পন্ডিত বাড়ি, গ্রাম: মধ্য জয়নগর, ডাকঘরঃ চাউলতা তলী, থানা: দৌলতখান, জেলা- ভোলা। 

গত কাল ২৯-১১-২০১৭ ইং রোজ বুধবার আনুমানিক বেলা ০৩:৩০ ঘটিকায় পিপলস নিউজ টুয়েন্টি ফোর ডটকম এর তিন লক্ষ টাকা পূবালী ব্যাংক গুলশান-২ ব্রাঞ্চ-এ জমা দেয়ার উদ্দেশ্যে বের হয়।  বের হওয়ার ৫ মিনিট পর থেকে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। 

তার বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় সাধারণ ডায়েরি নং- (২০২৯) করা হয়েছে।  এই বিষয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস
দিলে তা দেখে, গতকাল থেকে বিভিন্ন মোবাইল দিয়ে কল করে টাকা দেই দিচ্ছি বলে কালক্ষেপন করতে থাকে। 

আজ অনেকবার অফিসে আসার কথা বলেও আসেনি।  পরে লোকমাধ্যমে জানা যায় লম্পট শাফু তার গ্রামের বাড়িতে অবস্থান করতেছে। 

এই লম্পট শাফু সম্পর্কে খোজ নিয়ে অনেক চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসে,কয়েকমাস আগে রাজধানীর বাংলামটরে অবস্থিত বিশিষ্ট ব্যবসায়ী ফখরুল মিয়ার মালিকানাধীন হৃদয় মার্বেল থেকে টাকা চুরির দায়ে কতৃপক্ষ লাঞ্চিত করে বের করে দেয় এই লম্পটকে। 

এর কিছুদিন পরেই রাজধানীর কাওরানবাজারে ইয়াবাসহ, তেজগাঁও থানা পুলিশের হাতে গ্রেফতার হয় লম্পট এই শাফু।  ইয়াবাসহ গ্রেপ্তারের পর জেল খেটে, জামিনে বের হয়ে কিছুদিন আত্মগোপন করে থাকে। 

দীর্ঘদিন কর্মহীন থাকায়, অর্থসংঙ্কটে পড়ে বিভিন্ন দেনায় জর্জরিত হয়ে নেশাসহ নানাবিধ অপরাধমূলক কাজে জড়িত হয়ে পড়ে শাফু। 

তার নানা অনৈতিক কর্মকাণ্ডের কারনে আত্মীয়স্বজন, পরিচিত কারও কাছে জায়গা না পেয়ে, তার পুর্ব পরিচিত টেন স্পোর্টস টুয়েন্টি ফোর ডটকম সম্পাদক ও পিপলস নিউজ টুয়েন্টি ডটকম এর নির্বাহী সম্পাদক, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ঢাকা জেলার আহবায়ক-“আবুল কালাম আজাদ” এর শরনাপন্ন হলে তার বড় ভাই “এনামুল হক লাবুর” সুপারিশে তাকে পিপলস নিউজে কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়।  মাত্র চারমাস চাকরি করে গতকাল প্রতিস্ঠানের তিন লক্ষ্য টাকা আত্মসাৎ করে বাড়িতে পালিয়ে যায়। 

লম্পট এই শাফুর চারিত্রিক ও মানসিক এতটাই অধ:পতন যে, বাচ্চাসহ বউকে ফেলে আপন শালিকা কে বিয়ে করে বর্তমানে ঘর সংসার করে। 
এব্যাপারে তার বড় ভাই লাবুর সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি টাকা উদ্ধারের কোন ভুমিকা না নিয়ে, বিস্ময়ের সাথে অসহায়ত্ব প্রকাশ করে, শাফুকে নানাভাবে তিরস্কার করেন।