১৪, ডিসেম্বর, ২০১৭, বৃহস্পতিবার | | ২৫ রবিউল আউয়াল ১৪৩৯

কখন, কোথায়, কোন চ্যানেলে দেখাবে ব্যালন ডি অনুষ্ঠান?

০৭ ডিসেম্বর ২০১৭, ০৫:০৩

মেসি নাকি রোনালদো কে জিতেছে ব্যালন ডি অর? গত ৯ বছর ধরে এই কথাটিই চলে আসছে।  এই দুই তারকার মাঝে শুধু মাত্র কাকা ই এবার পেরেছে ব্যালন ডি অর নিয়ে আসতে।  এরপর আর কারো সাধ্য হয়নি  এই ট্রফিতে হাত দেওয়ার। 

২০১৭ সালের ব্যালন ডি অর পুরস্কারের জন্য এরই মধ্যে ৩০ জনের শর্ট লিস্ট প্রকাশ করেছে ফ্রান্স ফুটবল।  সংক্ষিপ্ত তালিকায় নেইমার, কাভানি, ডি ব্রুইনি, দিবালা, হ্যারি কেইনদের নাম থাকলেও এবারও আলোচনার শীর্ষে মেসি আর রোনালদো।  কারণ ২০০৮ সাল থেকে গেলো ৯ বছর ট্রফিটা
ভাগাভাগি করে নিয়েছেন এ দুজন।  একই সাথে বাকিদের থেকেও অনেক অনেক এগিয়ে আছে এই দুইজন।  যার কারনে এবারো এদের কারো হাতেই উঠবে ব্যালন ডি অর সেটা এক রকম নিশ্চিত। 

এদিকে অনুষ্ঠানটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২:৪৫ মিনিটে।  ফ্রান্সের বিখ্যাত আইফেল টাওয়ারে অনুষ্ঠিত হবে আজকের এই ব্যালন ডি অর অনুষ্ঠান।  তবে ভক্তদের জন্য দু:সংবাদ হল একমাত্র ফ্রান্সের একটি টিভি চ্যানেলে এল ইকুইপ সরাসরি সম্প্রচার করবে এই ব্যালন ডি অর অনুষ্ঠানটি। 

গতবছর শুধু মাত্র কোপা ডেলরে জিতেই সন্তুষ্ট থাকতে হয়েছে বার্সাকে।  তবে একই সাথে চ্যাম্পিয়নস লীগ, লা লীগা, উয়েফা সুপার কাপ, স্পানিশ সুপার কাপের মত বড় বড় যত শিরোপা সম্ভাব্য সবকিছুই গেছে রিয়াল মাদ্রিদের দখলে।  এদিকে ব্যক্তিগত নৈপুন্যও রোনালদো থেকে সামগ্রিক দিক বিবেচনায় এগিয়ে রোনালদো।  কারন রোনালদোর গোলের সাথে সাথে দলের শিরোপা জয়ে ভুমিকা রেখেছে।  অন্যদিকে মেসি গোলের পর গোল করলেও তা দলের জন্য সুফল বয়ে নিয়ে আসতে পারেনি।  যার কারনে অনেকের মতেই এবারের ব্যালন ডি অরে পরিষ্কার ফেভারিট রোনালদো।  স্পানিশ দৈনিক গুলোর মতে, মেসিও রোনালদোকে অগ্রীম শুভেচ্ছা জানিয়েছে।