২০, জানুয়ারী, ২০১৮, শনিবার | | ৩ জমাদিউল আউয়াল ১৪৩৯

দারিদ্র্য বিমোচনে মাতৃত্বকালীন ভাতা দেওয়া হবে

২৪ ডিসেম্বর ২০১৭, ০৫:২৯

দারিদ্র্য বিমোচনে ‘স্বপ্ন প্যাকেজ’ নামে একটি প্যাকেজের মাধ্যমে মাতৃত্বকালীন ভাতাদেয়ার কথা বলেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। 

বর্তমান সরকার সব সময় দেশের মানুষের উন্নয়নে অনেক কাজ করে যাচ্ছে।  তারই অংশ হিসেবে দারিদ্র্য বিমোচনে মাতৃত্বকালীন ভাতাকেন্দ্রিক ‘স্বপ্ন প্যাকেজ’ খুব শিগগিরই সারাদেশে বাস্তবায়ন করা হবে। 

ডরপ আয়োজিত জায়াপতি সম্মাননা প্রদান অনুষ্ঠানে শনিবার রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রের সম্মেলনকক্ষে
তিনি এ কথা বলেন এইচ টি ইমাম।  অনুষ্ঠানে বিভিন্ন অবদানের জন্য ছয়জনকে সম্মাননা দেয়া হয়েছে।  ডরপ ম্যান অব দ্য ইয়ার-২০১৭ দেয়া হয়েছে বিশিষ্ট ব্যাংকার মোহাম্মদ আমিনকে। 

জায়াপতি সম্মাননা প্রসঙ্গে এইচ টি ইমাম বলেন, ডরপের জায়াপতি সম্মাননা প্রশংসার দাবিদার।  কারণ দেশের অন্য কোনো সংগঠন এমন সম্মাননা দেয় কি না আমার জানা নেই।  ডরপ এটি করছে। 

তিনি বলেন, সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বিভিন্ন প্যাঁচ ব্যবহার করছে একটি মহল।  এদের চিহ্নিত করতে হবে।  শাস্তির আওতায় আনতে হবে।  না হলে বারবার উন্নয়ন কার্যক্রম বাধাগ্রস্ত হবে।  এ ছাড়াও জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাসীদের বিরুদ্ধে সবাইকে একসঙ্গে কাজ করকে হবে। 

জায়াপতি সম্মাননা অনুষ্ঠানে বক্তারা বলেন, মূলত পরস্পর, পরিপূরক সম্মানবোধ, পরমত সহিষ্ণুতা ও বোঝাপড়ার নামই জায়াপতি।  এটি মাতৃত্বকালীন ভাতা কেন্দ্রিক স্বপ্ন প্যাকেজের প্রধান ধারক ও বাহক, দৃশ্যমান প্রতীক।  সম্মাননাপ্রাপ্তরা তাদের নিজ নিজ ক্ষেত্রে তাদের কর্ম, দৃষ্টান্ত দেশ ও সমাজকে প্রভাবান্বিত করবে। 

ডরপের প্রতিষ্ঠাতা ও গুসি আন্তর্জাতিক শান্তি পুরস্কার বিজয়ী এএইচএম নোমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন, বাংলাদেশ সেনাবাহিনীর কনস্ট্রাকশন সুপারভিশন কনসালট্যান্টের (সিএসসি) ডেপুটি কো-অর্ডিনেটর ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল মুকিম, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. মিজানুর রহমান, ডরপের চেয়ারম্যান মো. আজহার আলী তালুকদার প্রমুখ।