১৬, জানুয়ারী, ২০১৮, মঙ্গলবার | | ২৮ রবিউস সানি ১৪৩৯

নয়াপল্টনে সমাবেশ করতে দেওয়ার আহ্বান : বিএনপি

০৩ জানুয়ারী ২০১৮, ০৮:২১

৫ জানুয়ারিকে কেন্দ্র করে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সমাবেশ করতে করার অনুমতি চায় বিএনপি।  কিন্তু একই দিন অন্য একটি দল সমাবেশ করার ঘোষণা দেয়।  ফলে বিএনপিকে  বরাদ্দ না দিয়ে আগে অনুমতি নেয়া দলকে অনুমতি দেয় পুলিশ।  এদিকে সোহরাওয়ার্দীতে সমাবেশ করতে না দিলে দলের কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে দেয়ার আহ্বান জানিয়েছে বিএনপি। 

আজ বুধবার ৩ জানুয়ারী নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী
এ আহ্বান জানান। 

সোহরাওয়ার্দী উদ্যানের বিকল্প হিসেবে এরই মধ্যে নয়াপল্টনে করার অনুমতি চেয়ে পুলিশ ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনকে চিঠি দেয়া হয়েছে বলেও জানান তিনি।  তাই সোহরাওয়ার্দীর পাশাপাশি নয়াপল্টনেও সমাবেশ কারার প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে জানান রিজভী। 

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে গত ১ জানুয়ারি গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশকে চিঠি দেয় বিএনপি। 

সমাবেশ করার অনুমতি না পাওয়ার সমালোচনা করে বিএনপি নেতা রিজভী বলেন, ৫ জানুয়ারি নিয়ে সরকারের একটা গভীর নীলনকশা ও তামাশা আছে।  সেই তামাশার প্রতিফলন দেখতে পেলাম যে একটা অখ্যাত পার্টিকে অনুমতি দেয়া হয়েছে। 

তিনি বলেন, বিএনপির আবেদনকে পাশ কাটিয়ে অনেক আগেই অন্য দলকে অনুমতি দেয়া হয়েছে বলে পুলিশ যে বক্তব্য দিচ্ছে, সেটি সরকারের হীন পরিকল্পনা বাস্তবায়নের অংশ।  এটি তাদের হিংসাপরায়ণ নীতির প্রতিফলন। 

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, কেন্দ্রীয় নেতা আজিজুল বারী হেলাল, দীপেন দেওয়ান, জাসাস সহ-সভাপতি জাহাঙ্গীর আলম রিপন উপস্থিত ছিলেন।