১৭, জানুয়ারী, ২০১৮, বুধবার | | ২৯ রবিউস সানি ১৪৩৯

ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচনের তারিখ ঘোষণা

০৪ জানুয়ারী ২০১৮, ০৬:২৪

সদ্য প্রয়াত মেয়র আনিসুল হক  ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপ-নির্বাচন তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।  ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনএসসি) মেয়র পদে উপ-নির্বাচন ও এই সিটির সঙ্গে যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ডে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। 

আগামী ২৬ ফেব্রুয়ারি  ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনএসসি) মেয়র পদে উপ-নির্বাচন ও এই সিটির সঙ্গে যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ডে সাধারণ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।  এর পাশাপাশ  ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি)
সঙ্গে যুক্ত হওয়া নতুন ১৮টি ওয়ার্ডেও ভোট নেওয়া হবে একি দিন। 

বৃহস্পতিবার ৪ ডিসেম্বর আগারগাঁওস্থ নির্বাচন ভবনে সাংবাদিকদের এ তথ্য জানান ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ। 

উল্লেখ্য  গত বছরের ৩০ নভেম্বর ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।  তার মৃত্যুতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র শূন্য হয়। 

বেলা তিনটায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে এ-সংক্রান্ত বৈঠক হয়।  বৈঠকে চার নির্বাচন কমিশনার, ইসির ভারপ্রাপ্ত সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বৈঠক শেষে ইসির ভারপ্রাপ্ত সচিব জানান, ঢাকার দুই সিটিতে ভোট হবে আগামী ২৬ ফেব্রুয়ারি।  এ বিষয়ে পৃথক তিনটি তফসিল আগামী ৯ জানুয়ারি ঘোষণা করা হবে। 

তিনি আরো জানান, গাইবান্ধা-১ ও ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের উপ-নির্বাচন হবে ১৩ মার্চ।  এ দুই আসনের তফসিল ঘোষণা করা হবে ৫ ফেব্রুয়ারি। 

সড়ক দুর্ঘটনায় ২০১৬ সালের ৩১ ডিসেম্বর গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগ দলীয় এমপি গোলাম মোস্তফা এবং বাধক্যজনিত কারণে ১৬ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান গাইবান্ধা-১ আসনের এমপি ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হক।  ফলে আসনটি দুটি শূন্য রয়েছে।