১৬, জানুয়ারী, ২০১৮, মঙ্গলবার | | ২৮ রবিউস সানি ১৪৩৯

ইনডোরে কর্মসূচি পালনে অনুমতি দিল বিএনপিকে

০৪ জানুয়ারী ২০১৮, ০৬:৩৫

৫ জানুয়ারীকে কেন্দ্র করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার ঘোষণা দেয়।  সমাবেশ করার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কাছে অনুমতি আবেদন করো।  কিন্তু একই অন্য একটি দল সমাবেশ করার ঘোষণা দিলে বিএনপিকে সোহরাওয়ার্দীতে অনুমতি দেয়নি পুলিশ। 

এদিকে সমাবেশ করার বিষয়ে বৃহস্পতিবার বিকেলে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করে বিএনপির একটি প্রতিনিধি দল। 

বৈঠকে বিএনপি ইনডোরে যেকোনো সময় কর্মসূচি
পালন করতে বলা হয়েছে।  তবে সোহরাওয়ার্দী উদ্যানে কর্মসূচি পালন করতে হলে জানুয়ারির শেষ সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করতে হবে। 

বিএনপিকে এমনটাই জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। 

বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভুঁইয়া ও ঢাকা মহানগর বিএনপি নেতা আব্দুস সালাম। 

শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, ডিএমপি কমিশনারের বলেছেন, বিএনপি চাইলে যেকোনো দিন সমাবেশ করতে পারে।  কিন্তু  সেটা ইনডোরে করতে হবে।  এই মুহূর্তে বাইরে কর্মসূচি করা যাবে না। 

তিনি বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে করতে চাইলে জানুয়ারির শেষ সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে ডিএমপি থেকে জানানো হয়েছে।  এ বিষয়ে আমরা নিজেরা আলোচনা করে পরে সমাবেশের বিষয়ে সবাইকে জানাবো। 

এ্যানী বলেন, শুক্রবার নয়াপল্টনে সমাবেশ করার বিষয়ে কোনো নিষেধাজ্ঞা নেই।  তবে রাস্তায় এই মুহূর্তে সমাবেশ না করতে ডিএমপি কমিশনার আমাদের অনুরোধ করেছেন।