১৭, জানুয়ারী, ২০১৮, বুধবার | | ২৯ রবিউস সানি ১৪৩৯

জাবিতে দেশের প্রথম প্রডাক্ট ডেভেলপমেন্ট প্রতিযোগিতা আগামীকাল

০৭ জানুয়ারী ২০১৮, ০৭:৪১

জাবি প্রতিনিধি : ‘ফোরাম অব এন্টারপ্রিনিউরশিপ এন্ড বিজনেস (এফইবি-জেইউ)’র এর আয়োজনে ‘চ্যালেঞ্জ ইউর লিমিটস’ স্লোগানে তরুণ উদ্ভাবকদের নিয়ে জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ে (জাবি) আজ প্রডাক্ট ডেভেলপমেন্ট প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে আগামীকাল।  এতে সারাদেশ থেকে ৪২টি বিশ^বিদ্যালয়ের ১১২টি দল থেকে নির্বাচিত ৬টি দল অংশগ্রহণ করবে।  

রবিবার (০৭ জানুয়ারি) বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আয়োজক সংগঠনটির
সবেক সভাপতি সাদমান সবুজ সৌরভ।  

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমরাই দেশে প্রথম নিত্য প্রয়োজনীয় দ্রব্য আবিষ্কার বিষয়ক প্রতিযোগিতার আয়োজন করেছি।  এর আগে ১ম রাউন্ডে নতুন প্রডাক্ট আবিষ্কারক ১১২টি দল অংশ নেয়।  অংশগ্রহণকৃত দলের মধ্য থেকে ৩ধাপে ফাইনাল রাউন্ডের জন্য ৬টি দল নির্বাচিত করা হয়।  ফাইনাল রাউন্ডটি আগামীকাল বিকেল ৫টায় বিশ^বিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে অনুষ্ঠিত হবে।  

প্রতিযোগিতায় সভাপতির দায়িত্ব পালন করবেন বিজনেস স্টডিস অনুষদের ডিন সহযোগী অধ্যাপক নিলাঞ্জন কুমার সাহা, প্রধান অতিথি হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. জায়েদ খান, অতিথি হিসেবে সুপারসাইন কেবলস’র ম্যানেজিং ডাইরেক্টর বিপ্লব চান দুগার ও বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয়ের অধ্যাপক আইনাল হক উপস্থিত থাকবেন।  

এছাড়া এই প্রতিযোগিতায় বিজয়ীদের সুপারসাইন কেবলের পক্ষ থেকে নগদ টাকা প্রদান করা হবে।  প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানকারী দলকে যথাক্রমে ১ লক্ষ, ৭৫ হাজার ও ৫০ হাজার টাকা প্রদান করা হবে বলে তিনি জানান।  

সংবাদ সম্মেলনে এফইবি-জেইউ’র সাবেক সভাপতি আবু সায়েম রিমন, সাধারণ সম্পাদক সাদমান সবুর সৌরভ, কোষাধ্যক্ষ নাওরিন মাহমুদ, কার্যকরী সদস্য মো. রাগীব হাসান ও তানভীরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।