১৬, জানুয়ারী, ২০১৮, মঙ্গলবার | | ২৮ রবিউস সানি ১৪৩৯

ঢাকা উত্তর সিটি নির্বাচনে সেনা মোতায়েন চায় বিএনপি

০৯ জানুয়ারী ২০১৮, ০৫:২৩

দেশের জাতীয় নির্বাচন থেকে শুরু করে প্রধান প্রধান নির্বাচন গুলোতে বরাবরই সেনাবাহিনী মোতায়েন চেয়ে আসছে বাংলাদেশে অন্যতম একটি দল বিএনপি।  সেনাবাহিনী মোতায়েন ছাড়া সুষ্টু নির্বাচন সম্ভব নয় বলে তারা মনে করে। 

তার অংশ হিসেবে ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি)উপ-নির্বাচনের মেয়র পদে নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানিয়েছে বিএনপি। 

মঙ্গলবার বিকেলে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম
আলমগীর। 

ফখরুল ইসলাম জানান, ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে।  আমরা নির্বাচন অনুষ্ঠানের সাত দিন আগে থেকে ডিএনসিসি এলাকায় সেনাবাহিনী মোতায়েনের দাবি জানাচ্ছি। 

উল্লেখ্য, ২৬ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন  এবং এই সিটির সঙ্গে নতুন যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ড এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) সঙ্গে যুক্ত হওয়া নতুন ১৮টি ওয়ার্ডে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  এ জন্য রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১৮ জানুয়ারি নির্ধারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)। 

আগারগাঁওয়ের প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা নির্বাচন ভবনে মঙ্গলবার দুপুরে ইসির মিডিয়া সেন্টারে তফসিল ঘোষণা করে এ তথ্য জানান। 

নূরুল হুদা বলেন, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১৮ জানুয়ারি,  যাচাই বাছাই ২১ ও ২২ জানুয়ারি, প্রত্যাহার ২৯ জানুয়ারি, ৩০ জানুয়ারি প্রতীক বরাদ্দ এবং ২৬ ফেব্রুয়ারি ভোটগ্রহণ করা হবে।