১৬, জানুয়ারী, ২০১৮, মঙ্গলবার | | ২৮ রবিউস সানি ১৪৩৯

সরকারি চাকুরিতে বয়সসীমা ৩৫ করার দাবিতে অনশনের ঘোষণা

০৯ জানুয়ারী ২০১৮, ০৭:১০

বাংলাদেশে সরকারি চাকুরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করার দাবি বহু দিন ধরেই।  বিভিন্ন সময় এমন দাবি করলেও এর প্রতিফলন দেখা যায়নি।  সরকারি চাকুরিতে বয়সসীমা ৩০ থাকায় অনেক সময় সেশনযটের কারণে পাশ করে বের হতে হতে বয়স শেষ হয়ে যায়। 

তাই এবার সরকারি চাকুরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করার দাবিতে অনির্দিষ্টকালের অবস্থান ও অনশন কর্মসূচির ঘোষণা দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ (বাসাছাপ)। 

রাজধানী ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে বুধবার সকাল ১১টা থেকে এ কর্মসূচি
পালন করবে সংগঠনটি। 

এ কর্মসূচি সফল করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার-প্রচারণা চালাচ্ছে এ দাবি আদায়ে উদ্যোগী বাসাছাপের সদস্যরা। 

এ দিকে সরকারি চাকরি প্রবেশে বয়স ৩৫ বছর বাড়ানোর বিষয়ে কথা হলে বাসাছাপের সাধারণ সম্পাদক এমএ আলী বলেন, সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে বুধবার সকাল ১১টা থেকে প্রেসক্লাবের সামনে অনির্দিষ্টকালের জন্য অবস্থান ও অনশন কর্মসূচি পালন করতে যাচ্ছি। 

এবিষয়ে তিনি বলেন, ‘সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে- বাংলাদেশে কোনো সেশন জট নেই।  অথচ এটাই বাস্তব যে, আমরা ৩-৪ বছর সেশনযট পার করে এসেছি।  তাই সরকার আমাদের এ যৌক্তিক দাবি মেনে নেবে বলে আমরা আশা করি। ’

জানান গেছে সংগঠনের সভাপতি ইমতিয়াজ হোসেনের নেতৃত্বে এ কর্মসূচিতে সংগঠনের  সাধারণ সম্পাদক এম এ আলী, সিনিয়র সহ-সভাপতি নাদিয়া সুলতানা, যুগ্ম-সম্পাদক নাজমুল হোসেনসহ অন্যান্যরা উপস্থিত থাকবেন।