২০, জানুয়ারী, ২০১৮, শনিবার | | ৩ জমাদিউল আউয়াল ১৪৩৯

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নীল দল থেকে তিন শিক্ষকের পদত্যাগ

১১ জানুয়ারী ২০১৮, ০৫:২১

বেরোবি প্রতিনিধি ঃ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একাংশের সংগঠন নীলদল থেকে আরো ৩ জন শিক্ষক পদত্যাগ করেছেন ।  শিক্ষক তিনজন হলেন, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সুবরণ চন্দ্র সরকার, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক শাহজামান, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. রুহুল আমিন।  
জানা যায়, এর কিছুদিন আগে আরো ১৫জন শিক্ষক দলটি থেকে পদত্যাগ করেছেন।  তাঁরা হলেন, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক ড. রশীদুল ইসলাম, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের
বিভাগীয় প্রধান ড. এমদাদুল হক, পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক বকুল কুমার চক্রবর্তী, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক গোলাম রব্বানী সরকার, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক রাজিয়া সুলতানা, রসায়ন বিভাগের প্রভাষক নুরুজ্জামান খান, অবিনাশ চন্দ্র সরকার, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক মহুয়া শবনম, মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান শেখ মাজেদুল হক, প্রভাষক বিপুল হোসেন, সুকান্ত দাস এবং একই বিভাগের অপর প্রভাষক অতুল চন্দ্র সিংহ কিছুদিন আগে দল থেকে পদত্যাগ করে শিক্ষা ছুটি নিয়ে দেশের বাইরে গেছেন। 


এ ব্যাপারে যোগাযোগ করা হলে নীল দলের সাধারণ সম্পাদক আপেল মাহমুদ বলেন,  কি কারণে শিক্ষকেরা পদত্যাগ করেছেন সে বিষয়ে তিনি এখনো সুনিশ্চিত হতে পারেননি।  তবে পদত্যাগপত্র হাতে পেয়েছেন বলে জানান। 
নীল দল থেকে সদ্য পদত্যাগকারী  শিক্ষক ড. রুহুল আমিন জানান, আমি আমার ব্যাক্তিগত কারণে পদত্যাগ করেছি।  এ বিষয়ে আমি বেশি কিছু বলতে পারবোনা।