১৭, জানুয়ারী, ২০১৮, বুধবার | | ২৯ রবিউস সানি ১৪৩৯

দক্ষিণ আফ্রিকাকে হারাতে ভারতের একাদশে চমক!

১২ জানুয়ারী ২০১৮, ০৮:৫১

গত ২৬ বছরে এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জিততে পারেনি ভারত।  এরই মধ্যে ৫ জানুয়ারি থেকে শুরু হওয়া কেপটাউনের নিউল্যান্ডসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ হেরেছে ভারত।  এ সফরে তাদের বিপক্ষে তিনটি টেস্ট ম্যাচ খেলবে ভারত। 

সিরিজে ফিরতে হলে দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকাকে হারাতে হবে তাদের।  আর এজন্য দলে কিছুটা পরিবর্তন করছে ভারত।  ভারতের জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েব সাইট ক্রিক ট্যাকার জনিয়েছে, দ্বিতীয় টেস্টে শিখর
ধাওয়ানকে বসিয়ে রাহুলকে একাদশে সুযোগ দিতে পারে ভারত বোর্ড।  আর এমনটি হলে ওপেনিং করতে দেখা যাবে মুরালি ও রাহুলকে।  এছাড়াও মিডল অর্ডারে এক্সর্টা ব্যাটসম্যান নেয়া হতে পারে বলেও জানিয়েছে সাইটটি। 

অন্যদিকে দক্ষিণ আফ্রিকায় সিম-সুইং সহায়ক পরিস্থিতিতে কার্যত হাবুডুবু খেয়েছে ভারতের তারকা ব্যাটসম্যানরা।  আর তাইতো এখন রাহানেকে খেলাতে চাইছেন একাধিক সাবেক তারকা।  আর যদি দলে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে রাহানে জায়গা করে নেয় তাহলে দল থেকে বাদ যেতে হবে অশ্বিনকে। 

ভারতের সম্ভাব্য একাদশঃ রাহুল, মুরালি বিজয়, চেতেশ্বার পূজারা,বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, হৃদ্ধিমান সাহা (উইকেট রক্ষক), হার্দিক পাণ্ডিয়া, জাসপ্রীত  বুমরা, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার।