১৭, জানুয়ারী, ২০১৮, বুধবার | | ২৯ রবিউস সানি ১৪৩৯

বান্দরবান জেলা শহরে বর্ণাঢ্য র্যালী

১২ জানুয়ারী ২০১৮, ০৯:৩৪

চাইথোয়াইমং মারমা রুদ্র , বান্দরবান  প্রতিনিধি : দেশের উন্নয়নের রোল মডেল,প্রধানমন্ত্রী স্লোগান দিয়ে বলেন, জননেত্রী শেখ হাসিনার বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে এগিয়ে পার্বত্য জেলা বান্দরবানে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা ২০১৮’র শুভ উদ্বোধন করা হয়। 


মেলা উপলক্ষে বৃহস্পতিবার সকাল ৯:৩০ মিনিটে বান্দরবান জেলা প্রশাসনের র্কাযালয় প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র্যালী শোভা যাত্রা বের করা হয়।  শোভাযাত্রাটি শহরের চৌরাস্তা মোড় প্রধান প্রধান
সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয় চত্তরের মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। 
অতিথিরা শোভাযাত্রা শেষে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব অপরূপ চৌধুরী। 

তার পর মেলা প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে উন্নয়ন মেলার উদ্বোধনীয় উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব অপরূপ চৌধুরী।  বিভিন্ন প্রতিষ্ঠান হতে 
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন এসইউপি,এনডিইউ,পিএসসি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মুফিদুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো:কামরুজ্জামান, পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, স্থানীয় সরকার বিভাগ (এলজিইডি) এর নিবার্হী প্রকৌশলী মোহন চাকমা, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আ.ন.ম মাজহারুল, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা.অং চালু, সহকারী কমিশনার (ভূমি) নাজমা বিনতে আমীন, নেজারত ডেপুটি কালেক্টর আলীনূর খান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদিত্য মুৎসুদ্দিসহ বান্দরবান জেলার বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তারা। 
এসময় বক্তারা বলেন, বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ও উন্নয়ন বান্ধব সরকার।  সরকারের সকল উন্নয়ন জনগণের জন্য উন্মুক্ত করে সরকার এবং জনগণের মাঝে স্বচ্ছতা রাখার লক্ষ্যে সরকার এই উদ্যোগ গ্রহণ করা হয়। 


অতিথিরা এসময় বক্তারা আরো জানান, প্রাথমিকভাবে ২০১৮ সালের ‘উন্নয়ন মেলা’ ৯ থেকে ১১ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।  কিন্তু বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কর্মসূচির কারণে সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্তে এই মেলার সময়সূচিতে কিছুটা পরিবর্তন করা হয়।  নতুন সময়সূচি অনুযায়ী ১১ থেকে ১৩ জানুয়ারি এই উন্নয়ন মেলা চলবে। 


বান্দরবানের জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে সকাল থেকে বিভিন্ন এলাকা হতে সাধারণ লোক সমাগম ও সরকারী বেসরকারী প্রতিষ্ঠানসহ অংশগ্রহন করেন ও জমজমাট আয়োজনে জেলা প্রশাসনের সহযোগিতায় প্রায় শতাধিক সরকারি বেসরকারি কার্যালয়ের স্টল অবস্থান করছে আর জানা যায়,আগামী ১৩ জানুয়ারী ২০১৮ ইং, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্টানসহ নানা আয়োজনের মধ্য দিয়ে এই উন্নয়ন মেলার শেষ করা হবে সাংবাদিকদের জানানো হয়। অারো উপস্থিত ছিলেন,জেলা প্রতিনিধি বিডি২৪রিপোট. কম নিউজ সাংবাদিকসহ জেলা অন্যান্য সাংবাদিক ইলেকট্রিক মেডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।